শেখ হাসিনা মানবতা, গণতন্ত্র, আইনের শাসন ও উন্নয়নের নেত্রী : শেখ সেলিম

প্রকাশিত: ৬:১১ পিএম, সেপ্টেম্বর ২৯, ২০১৯
  • শেয়ার করুন

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও গোপালগঞ্জ সদর আসনের এমপি শেখ ফজলুল করিম সেলিম বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্বের সম্ভাবনাময় ১২টি দেশের তালিকায় স্থান করে নিয়েছে। তিনি জঙ্গি দমন করেছেন। এখন তিনি মানবতা, গণতন্ত্র, আইনের শাসন ও উন্নয়নের নেত্রী। তাকে নোবেল পুরস্কার দেওয়ার জন্য আমি নোবেল কমিটির কাছে অনুরোধ করছি।

আজ রবিবার (২৯ সেপ্টেম্বর) গোপালগঞ্জ সরকারি বঙ্গবন্ধু কলেজে আয়োজিত নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় শেখ সেলিম আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। তিনি ক্ষমতায় এসে বিদ্যুৎ উৎপাদন ৩ হাজার মেগা ওয়ার্ট থেকে ২০ হাজার মেগাওয়াটে উন্নীত করেছেন। আমাদের রিজার্ভ ৩ বিলিয়ন থেকে ৩৫ বিলিয়নে উন্নীত হয়েছে। রপ্তানি ১০ বিলিয়নের স্থলে ৩৯ বিলিয়নে দাঁড়িয়েছে। মাথাপিছু আয় চারশ থেকে আঠারোশ ডলার হয়েছে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, বাংলাদেশে যেন কোনো দিন স্বাধীনতা বিরোধীরা ক্ষমতায় আসতে না পারে, সেদিকে তোমাদের সজাগ থাকতে হবে। আগামী ১০ বছরের মধ্যে স্বাধীনতা বিরোধীদের নিশ্চিহ্ন করতে হবে। তোমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার আদর্শ বুকে ধারণ করে বড় হতে হবে।

এদিকে তিনি কলেজের নতুন শিক্ষার্থীদের হাতে ফুল দিয়ে বরণ করে নেন। এর আগে শেখ সেলিম সরকারি কলেজের ১০ তলা একাডেমিক ভবন, ছাত্রী হোস্টেল ও শিক্ষক ডর্মেটরির নির্মাণ কাজের উদ্বোধন করেন।