কথা রাখলেন ব্যারিস্টার সুমন, প্রবাসীকে স্যালুট দিয়ে এমপি হিসেবে যাত্রা শুরু করলেন

প্রকাশিত: ৫:১৬ পিএম, জানুয়ারী ১০, ২০২৪
  • শেয়ার করুন

তুহিন ভূইয়া, স্টাফ রিপোর্টার: ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে হবিগঞ্জ-৪ আসনে থেকে ঈগল প্রতীকে বিপুল ভোটে জয় লাভ করেন। আজ বুধবার (১০ জানুয়ারি) সংসদে শপথ গ্রহণ করেই বিমানবন্দরে চলে যান আলোচিত এই আইনজীবী।

ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন তার ব্যক্তিগত ফেসবুক পেইজে একটি ভিডিও আপলোড করেন। সেখানে তিনি বলেন, আমি দুবাইতে একটা অনুষ্ঠানে কথা দিয়েছিলাম, যদি কোনোদিন এমপি হই তাহলে একজন প্রবাসীকে স্যালুট দিয়ে আমার যাত্রা শুরু করবো।

তিনি দুবাই থেকে আসা এক প্রবাসীকে স্যালুট দেন। একই সাথে আশ্বাস দেন সংসদে প্রবাসীর বিমানবন্দরে দুঃখ দুর্দশা নিয়ে কথা বলবেন।

এ সময় সাংবাদিকদের পক্ষ থেকে জানতে চাওয়া হয়, সংসদে বিরোধী দল নেই, আপনাদের (স্বতন্ত্র) ভূমিকা কি হবে? জবাবে ব্যারিস্টার সুমন বলেন, ‘বিরোধী দল নেই, আপনি স্বতন্ত্রের ‘প্রেসারে’ই থাকতে পারবেন কিনা দেখেন।’

সৈয়দ সায়েদুল হক সুমন বলেন, আমার ভূমিকা আগের মতোই থাকবে। দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ, নিপীড়িত মানুষের পক্ষে কথা বলা এবং নিজের এলাকাকে যতটুকু পারা যায় বঙ্গবন্ধুর সোনার বাংলাকে বাস্তবিক অর্থে রূপ দেওয়া।

এসব কাজে কী চ্যালেঞ্জ থাকবে— জানতে চাইলে তিনি বলেন, এসব কাজে অসংখ্য চ্যালেঞ্জ থাকবে। একটা-দুইটা না। বাংলাদেশে কাজ তো কেউ-ই করতে চায় না। তার পরও যদি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুনজর থাকে তা হলে আমি অনেকটুকু পাড়ি দিতে পারব।