জন‌বিচ্ছিন্ন নয়, সরকার জনকল্যানমুখী উন্নয়‌নের প‌ক্ষে : নানক

প্রকাশিত: ৯:৫৫ পিএম, সেপ্টেম্বর ১১, ২০১৯
  • শেয়ার করুন

জন‌বিচ্ছিন্ন নয়, সরকার জনকল্যানমুখী উন্নয়‌নের প‌ক্ষে ব‌লে মন্তব্য ক‌রে‌ছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক।

তিনি বলেন, জনকল্যাণমূলক উন্নয়নের পক্ষে শেখ হাসিনা, তিনি জনবিচ্ছিন্ন উন্নয়নের পক্ষে নন। অপ্রয়োজনী রাস্তা-ঘাট নির্মাণ বা বড় বড় ভবন নির্মাণ, যেগুলো জনগণের উপকার না হয়, শেখ হাসিনা সেগুলোর পক্ষে নয়। গত ১০ বছরের বেশি সময় ধরে বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রা সারাবিশ্বে রোল মডেল হিসেবে আবির্ভূত হয়েছে।

আজ বুধবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে ‘২৮ সেপ্টেম্বর রাষ্ট্রনায়ক শেখ হাসিনার জন্মদিন’ উপলক্ষে উত্তর যুবলীগ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

নানক বলেন, ‘শেখ হাসিনা নেতৃত্বাধীন সরকার শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, শিল্পসহ সবক্ষেত্রেই যে উন্নয়ন করেছে, সে উন্নয়নের সুফল ভোগ করছে জনগণ। সবচেয়ে বড় কথা হচ্ছে রাষ্ট্র নায়ক শেখ হাসিনার যেকোনো সিদ্ধান্তের ক্ষেত্রে অগ্রভাগে থাকে জনগণ। এজন্যই বাংলাদেশ থেকে দারিদ্র্যের হার ও বৈষম্য কমেছে। বাংলাদেশ মানবিক উন্নয়নের একটি রাষ্ট্র হিসেবে বিশ্বে রোল মডেল হয়েছে। রাষ্ট্র নায়ক শেখ হাসিনার জনগণের ক্ষমতায়ন দর্শনের কারণেই এমনটা হয়েছে।’

তিনি আরও বলেন, ‘আমি তাদের (বিএনপি) কাছে প্রশ্ন করতে চাই। এই রোহিঙ্গা তো আপনাদের সময়ও এসেছিলো। তখন রোহিঙ্গাদের ফিরতে দেননি। যে রোহিঙ্গা এসেছে, বিশ্ব নেতা শেখ হাসিনা এই রোহিঙ্গাদের ফিরত পাঠাবেন, পাঠাবেনই। আমাদের নেত্রী শেখ হাসিনা যে কথা বলেন, সে কথা পালন করেন।’

উত্তর যুবলীগের সভাপতি মাঈনুল হোসেন খান নিখিলের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রা‌খেন বাংলাদেশ অর্থনীতি সমিতির সভাপতি অধ্যাপক আবুল বারকাত, যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক সাংসদ মির্জা আজম, যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, সাধারণ সম্পাদক হারুনুর রশিদ প্রমুখ।