দলের কর্মীরা বিসিএসে পাস করে না বলে প্রধানমন্ত্রী খুবই কষ্ট পান: কাদের

প্রকাশিত: ২:৪৮ পিএম, জুলাই ২৪, ২০২৩
  • শেয়ার করুন

বিসিএস পরীক্ষা দেয় কিন্তু লিখিত পরীক্ষায় টিকতে পারে না। লিখিত পরীক্ষায় পাস করলে ভাইভাতে গিয়ে আউট। প্রধানমন্ত্রী মাঝে মাঝে খুবই কষ্ট পান বলে মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার (২৪ জুলাই) বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের নবগঠিত শিক্ষা ও মানবসম্পদ উপকমিটির পরিচিতি সভায় এসব কথা বলেন ওবায়দুল কাদের।

সভায় সভাপতিত্বে শিক্ষা ও মানবসম্পদ উপকমিটির চেয়ারম্যান ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য অধ্যাপক আবদুল খালেকএবং সঞ্চালনা করেন উপকমিটির সদস্যসচিব ও শিক্ষা সম্পাদক শামসুন নাহার চাঁপা।

দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিসিএস পরীক্ষা দেয় কিন্তু লিখিত পরীক্ষায় টিকতে পারে না। লিখিত পরীক্ষায় পাস করলে ভাইভাতে গিয়ে আউট। প্রধানমন্ত্রী মাঝে মাঝে খুবই কষ্ট পান। তাঁকে বাধ্য হয়ে অনেক সময় ভিন্নমতের সহকর্মীদের সঙ্গে কাজ করতে হয়। এটা তিনি প্রকাশও করেন।

ওবায়দুল কাদের বলেন, ‘আমাদের ছেলেমেয়েরা কেন বিসিএস পরীক্ষায় অংশ নেয় না, পড়াশোনা কেন করে না, এসব প্রশ্ন তিনি (প্রধানমন্ত্রী) প্রায়ই করেন। কোনো ছেলেমেয়ের ভালো ফলাফল পেলেই সঙ্গে সঙ্গে তিনি বলেন, বিসিএস পরীক্ষা দাও। আমাদের তো লোক দরকার। সচিবালয়ে আরও কোয়ালিটি দরকার। এ দেশে কিছু ব্যক্তি বা গোষ্ঠী নানা কায়দায়, কৌশলে ক্ষমতার মঞ্চে অধিষ্ঠিত, তাঁরাই রাজত্ব করে গেছেন।’

কাদের বলেন, বাংলাদেশে বঙ্গবন্ধু হত্যার পরে গত ৪৮ বছরে সর্বশ্রেষ্ঠ অর্জনের নাম শেখ হাসিনা। তাঁর কমিটমেন্ট, সততা, নৈতিক সাফল্য, প্রশাসনিক দক্ষতা, সাহস, দৃঢ়তা, শিক্ষা, সব মিলিয়ে তিনি সবার সেরা।