হাওরাঞ্চল উন্নত করতে প্রকল্পের কাজ দ্রুত সময়ে শেষ করতে হবে : প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী

প্রকাশিত: ৬:২৫ পিএম, সেপ্টেম্বর ৫, ২০১৯
  • শেয়ার করুন

বিজয় চন্দ্র দাস, নেত্রকোনা-১ (কলমাকান্দা-দুর্গাপুর) প্রতিনিধি: মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খানখসরু বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুত দুর্নীতি মুক্তদেশ গড়ার অংশ হিসেবে হাওরাঞ্চল নেত্রকোনাকে উন্নত করতে প্রকল্পের কাজসততার সাথে দ্রুত ও সঠিক সময়ে শেষ করার জন্য দলীয় নেতাকর্মী ও সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানান।

আজ বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) দুপুরে মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু তার মোক্তারপাড়াস্থ বাসভবনে বিডিএমপি নিউজ নেত্রকোনা-১ আসনের প্রতিনিধি বিজয় চন্দ্র দাস সহ সাংবাদিকদের সাক্ষাৎকারে তিনি এই আহবান জানান।

প্রতিমন্ত্রী আশরাফ বলেন, নেত্রকোনা এক পশ্চাদপদ হাওরাঞ্চল জনপদ। এখানে রয়েছে হাওর, নদী, বিল, ঝিলসহ অফুরন্ত প্রাকৃতিক সম্ভাবনাময় সম্পদ। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে হলে এ ক্ষেত্রে হাওরাঞ্চল নেত্রকোনাকে বিশেষ গুরুত্ব দিতে হবে। ইতোমধ্যে এ অঞ্চলের উন্নয়নের জন্য বিগত ও বর্তমান সরকার রাস্তাঘাট, শিক্ষা প্রতিষ্ঠান, রেল যোগাযোগ ও হাওরের যোগাযোগ ও ফসল রক্ষাবাঁধ নির্মানে অসংখ্য কাজ সমাপ্ত করেছে। প্রকৃয়াধীন প্রকল্প কাজের গুনগত মান সঠিক রেখে সততার সাথে দ্রুতকাজ সমাপ্ত করতে হবে। অন্যথায় সে যেই হোক তাদের কঠোর হস্থে দমন করা হবে। আর যারা উন্নয়নের ক্ষেত্রে সঠিক ভাবে দায়িত্ব পালন করবে তাদেরকে পুরস্কৃত করা হবে।

আশরাফ আলী খান খসরু জেলার উন্নয়ন কাজের ক্ষেত্রে কর্মকর্তাদের দুর্নীতি, অর্থ আত্মসাৎ, অবহেলার দায়ভার নেবেন না বলে সতর্ক করে দেন। তবে ভালকর্মের সংশ্লিষ্ট সবাইকে সার্বিক সহযোগিতা দিতে তিনি সবসময় প্রস্তুত বলে অবহিত করেন।

এ সময় বিডিএমপি নিউজ প্রতিনিধি নেত্রকোনা-১ সহ বাংলাদেশ বেতারের উন্নয়ন ও গবেষণা বিষয়ক প্রতিনিধি রুবেল মিয়া, বাংলা টিভির নেত্রকোনা প্রতিনিধি মনি চন্দ্র দাস, বৈশাখী নিউজ নেত্রকোনা মো.কামরুজ্জামান, বাংলা পত্রিকার জেলা প্রতিনিধি ইকবাল হাসান, জিটিভিনিউজ নেত্রকোনা প্রতিনিধি বিজয় চন্দ্র দাস, দৈনিক খবরের আলো পত্রিকারস্থানীয় প্রতিনিধি কৃষ্ণ কুমার শুভ উপস্থিত ছিলেন।