ট্যাব বিতরণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদূরপ্রসারী চিন্তার অংশ-এমপি ব্যারিস্টার জন

প্রকাশিত: ৬:৫৯ পিএম, এপ্রিল ৪, ২০২৩
  • শেয়ার করুন

উত্তাল মাহমুদ,নওগাঁ-০৫ আসন প্রতিনিধি- জনশুমারি ও গৃহগণনা-২০২১ প্রকল্পের আওতায় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে নওগাঁয় সদর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের নবম ও দশম শ্রেণীর শিক্ষার্থীদের মাঝে গতকাল রবিবার (৩-এপ্রিল) সকাল ১২ টায় সদর উপজেলা পরিষদ হল রুমে ৩৩৬ জন মেধাবী শিক্ষার্থীদের ট্যাব বিতরণ করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মির্জা ইমাম উদ্দীনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন এবং বক্তব্য রাখেন,
নওগাঁ-০৫ সদর আসনের সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন।

তিনি বলেন,ট্যাব বিতরণ এটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদূরপ্রসারী চিন্তার অংশ। প্রযুক্তি নির্ভর অবাধ বিচরণের ক্ষেত্রে এ ট্যাব গুরুত্বপূর্ণ ও অপরিহার্য।

তিনি আরও বলেন-গ্রাম থেকে শহর পর্যায়ের শিক্ষার্থীদের তথ্যপ্রযুক্তির জ্ঞান বৃদ্ধি ও প্রযুক্তির ব্যবহারে অজানাকে জেনে শিক্ষাক্ষেত্রে ব্যবহার করতে পারবে। প্রধানমন্ত্রী দেশকে নিয়ে ভাবেন বলেই এ উদ্যোগ। ট্যাব বিতরণ অনুষ্ঠানে সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন এসব কথা বলেন।

জেলা পরিসংখ্যান উপ-পরিচালক ফয়সাল হাসান জানান,জনশুমারি ও গৃহগণনা ২০২১ প্রকল্পের ট্যাব সমূহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে জেলায় প্রায় ৩ হাজার মেধাবী শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বিতরণের করা হবে। সেই আলোকে নওগাঁ সদর উপজেলার মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানের নবম ও দশম শ্রেণির সমন্বিত মেধা তালিকায় ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারীদের ৩৩৬ শিক্ষার্থীর মধ্যে এসব ট্যাব বিতরণ করা হয়েছে।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম,ভাইস চেয়ারম্যান ইলিয়াস তুহিন রেজা,নওগাঁ জেলা পরিসংখ্যান কার্যালয়ের উপ-পরিচালক ফয়সাল হাসান,নওগাঁ বিয়াম ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী মাহিন মেহজাবিন মোহর,জিলা স্কুলের শিক্ষার্থী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, ছাত্র-ছাত্রী ও প্রশাসনের অন্যান্য কর্মকর্তা প্রমুখ।