মানবঢাল থেকে মর্টার ছুড়ছে পাকিস্তান

প্রকাশিত: ১:২৯ পিএম, ফেব্রুয়ারি ২৭, ২০১৯
  • শেয়ার করুন

ভারতনিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মীরের নিয়ন্ত্রণরেখার (এলওসি) ওপারে কয়েকটি এলাকায় মর্টার শেল ছুড়েছে পাকিস্তানি সেনারা। স্থানীয় বেসামরিক লোকজনের বাড়িঘরে অবস্থান নিয়েছে তারা। এসব মানুষকে তারা ঢাল হিসেবে ব্যবহার করছে।

তিন দিন ধরে অস্ত্রবিরতির নিয়ম ভঙ্গ করে পাকিস্তান ও ভারতের সীমান্ত এলাকায় বারবার হামলার ঘটনা ঘটছে। আখনুর সেক্টরে পাকিস্তানের গুলিবর্ষণে পাঁচ ভারতীয় সেনা আহত হয়েছে। ভারতীয় সেনাবাহিনী দাবি করেছে, তারা কঠোরভাবে এই ঘটনার প্রতিশোধ নিয়েছে এবং পাকিস্তানের পাঁচটি চৌকিতে হামলা চালিয়েছে। এতে বহু লোক হতাহত হয়েছে।

এনডিটিভি অনলাইনের খবরে জানানো হয়, ভারত দাবি করেছে, পাকিস্তানি বাহিনী বেসামরিক লোকজনের বাড়িঘর লক্ষ্য করে মর্টার ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। গ্রামবাসীদের মানববর্ম হিসেবে ব্যবহার করা হয়েছে। এরপরও ভারতীয় সেনাবাহিনী বেসামরিক লোকালয় এড়িয়ে পাকিস্তানি পোস্ট লক্ষ্য করে হামলা চালিয়েছে।

পাকিস্তানের বালাকোটে জঙ্গিগোষ্ঠী জইশ-ই-মোহাম্মদের শিবির লক্ষ্য করে এলওসির ওপারে ভারত হামলা চালানোর কয়েক ঘণ্টা পর পাকিস্তান এ হামলা চালায়। ওই হামলায় ৩০০–এর মতো জঙ্গি নিহত হওয়ার দাবি করেছে ভারত।
পাকিস্তানি বাহিনী গতকাল সন্ধ্যা সাড়ে ছয়টায় জম্মু, রাজৌরি ও পুঞ্চ জেলার ১২ থেকে ১৫টি স্থান লক্ষ্য করে ভারী ও অত্যাধুনিক অস্ত্র নিয়ে হামলা চালায়। হামলার লক্ষ্যস্থল ছিল পুঞ্চ জেলার কৃষ্ণগাতি, বালাকোট, খারি কারমারা, মানকোট ও তারকুন্ডি; রাজৌরি জেলার কালাল, বাবাখোরি, কালসিয়ান, লাম ও ঝানগার এবং জম্মুর পালানওয়ালা ও লালিয়ালি।

পুলওয়ামায় পাকিস্তানি জঙ্গিগোষ্ঠী জইশ-ই-মোহাম্মদের আত্মঘাতী হামলায় ভারতের আধা সামরিক বাহিনীর ৪০ জন নিহত হওয়ার ঘটনার জের ধরে দুই দেশের মধ্যে এই যুদ্ধ পরিস্থিতি তৈরি হয়েছে। ওই অঞ্চলের আন্তর্জাতিক সীমান্ত এলাকা ও নিয়ন্ত্রণরেখায় বসবাসকারী লোকজন আতঙ্কে দিন কাটাচ্ছে।

আরও সংবাদ
বিষয়:
পাকিস্তান

ভারতের দুই জেটবিমান ভূপাতিত, বৈমানিক আটক: পাকিস্তান
ভারতের দুই জেটবিমান ভূপাতিত, বৈমানিক আটক: পাকিস্তান
আর উত্তেজনা নয়, ভারত–পাকিস্তানকে যুক্তরাষ্ট্র
আর উত্তেজনা নয়, ভারত–পাকিস্তানকে যুক্তরাষ্ট্র
ভারত–পাকিস্তান সীমান্তে গোলাবিনিময়ে দুই পক্ষে হতাহত
ভারত–পাকিস্তান সীমান্তে গোলাবিনিময়ে দুই পক্ষে হতাহত
ভারতের হামলার সময় ঘুমাচ্ছিল জঙ্গিরা
ভারতের হামলার সময় ঘুমাচ্ছিল জঙ্গিরা