বঙ্গবন্ধুর নেতৃত্বে মুক্তিযুদ্ধের মাধ্যমে বাংলাদেশ স্বাধীনতা লাভ করে:এমপি হেলাল

প্রকাশিত: ৮:২০ পিএম, মার্চ ১৭, ২০২৩
  • শেয়ার করুন

ওমর ফারুক,নওগাঁ-০৬ আসন প্রতিনিধি-নওগাঁর রাণীনগর উপজেলা প্রশাসনের আয়োজনে যথাযোগ্য মর্যাদা ও নানা আয়োজনের মধ্যে দিয়ে শুক্রবার সকাল ১০ টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস ২০২৩ উদ্যাপিত হয়েছে।

দিবসটি পালন উপলক্ষে আয়োজিত কর্মসূচির মধ্যে ছিল জাতীয় পতাকা উত্তোলন,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণসহ নানা কর্মসূচী।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শাহাদাত হুসেইন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এবং বক্তব্য রাখেন,নওগাঁ -০৬(আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য,শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি সদস্য ও রাণীনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোঃ আনোয়ার হোসেন হেলাল।

তিনি বলেন,১৯২০ সালের ১৭ মার্চ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার নেতৃত্বেই ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের মাধ্যমে বাংলাদেশ স্বাধীনতা লাভ করে।
স্বাধীনতাবিরোধী চক্রের ষড়যন্ত্রে ১৯৭৫ সালের ১৫ আগস্ট তিনি সপরিবারে শহীদ হন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে রাণীনগর উপজেলার ৫৫ টি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের মাঝে ল্যাপটপ বিতরণ অনুষ্ঠনে এমপি এসব কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন,উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুর রউফ দুলু,সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ হাফিজুর রহমান,শিক্ষা অফিসার নাদির-উজ-জামান,জেলা পরিষদের সদস্য জাকির হোসেন জয়,ভাইস-চেয়ারম্যান জারজিস হাসান,মহিলা ভাইস-চেয়ারম্যান মোছাঃ ফরিদা পারভীন এবং সরকারি দপ্তরের কর্মকর্তাগণ।