ফরিদপুরে সাজেদার আসনে ছেলে লাবু চৌধুরী এমপি নির্বাচিত

প্রকাশিত: ১০:৩৯ এএম, নভেম্বর ৬, ২০২২
  • শেয়ার করুন

আওয়ামী লীগের প্রবীণ সভাপতিমণ্ডলীর সদস্য এবং জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে শূন্য হওয়া ফরিদপুর-২ আসনের উপনির্বাচনে তাঁর ছোট ছেলে শাহদাব আকবর চৌধুরী লাবু বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

শনিবার (৫ নভেম্বর) সকাল ৮টা থেকে বিকেলে ৮টা পর্যন্ত ভোটগ্রহণ শেষে সন্ধ্যায় এই ফলাফল ঘোষণা করা হয়।

ফলাফলে দেখা যায়, ৬৮ হাজার ৮১২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন লাবু চৌধুরী। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ খেলাফত আন্দোলনের মোহাম্মদ জয়নুল আবেদীন বকুল মিয়া পেয়েছেন ১৪ হাজার ৮৭৮ ভোট।

এই আসনের উপনির্বাচনে অনেকে মনোনয়নপত্র সংগ্রহ করলেও শেষ পর্যন্ত জমা দেন আওয়ামী লীগের প্রার্থীসহ ছয়জন। কিন্তু নির্বাচনের সময় ঘনিয়ে আসতেই কমতে থাকে প্রার্থীর সংখ্যা। সবশেষ সরে দাঁড়ান আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জামাল হোসেন মিয়া ও জাতীয় পার্টির আলমগীর হোসেন মিয়া। এতে করে মরহুম সংসদ উপনেতা সাজেদা চৌধুরীর আসনের উপ-নির্বাচনের উত্তাপ হারিয়ে যায়।

শনিবার (৫ নভেম্বর) দিনভর ভোটের মাঠের চিত্র ছিল পুরো ব্যতিক্রম। সময়ের আগেই ভোটের কাজকর্ম শেষ করে সময়ক্ষেপণ করেছেন সংশ্লিষ্টরা। কারণ বেশিরভাগ কেন্দ্রে ভোটারদেরই দেখা মেলেনি।

এই আসনে মোট ভোটার তিন লাখ ১৮ হাজার ৪৭৯ জন। তাদের ভোট দেওয়ার জন্য প্রস্তুত ছিল ১২৩টি কেন্দ্রের ৮০৬টি ভোটকক্ষ। পুরো আসনে কেন্দ্রে কেন্দ্রে এক হাজার ৫২টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়। আর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পর্যাপ্তসংখ্যক সদস্য মোতায়েন করাও হয়েছিল।