বিএনপির গণসমাবেশকে ঘিরে দলটির কেউ গ্রেফতার হয়নি: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ৪:০২ পিএম, অক্টোবর ২২, ২০২২
  • শেয়ার করুন

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বিএনপির গণসমাবেশকে ঘিরে দলটির কেউ গ্রেফতার হয়নি। শনিবার (২২ অক্টোবর) রাজধানীর ইস্কাটনের বিয়াম ফাউন্ডেশনে বিসিএস উইমেন নেটওয়ার্কের এজিএমে প্রধান অতিথির বক্তব্যের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যাদের নামে গ্রেফতারি পরোয়ানা আছে বা যারা ভাঙচুর করেছে নিয়মিত প্রক্রিয়ায় পুলিশ তাদের গ্রেফতার করেছে। সম্মেলনকে উদ্দেশ্যে করে নয়।

বিএনপির চলমান কর্মসূচিতে লোক সমাগম ঠেকাতে সরকার বাধা দিচ্ছে বলে দাবি করছে বিএনপি। এছাড়া সমাবেশ ঘিরে নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে বলে দাবি করা হচ্ছে বিএনপির পক্ষ থেকে।

তবে বিএনপি নেতাদের অভিযোগ নাকচ করে দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, খুলনায় বিএনপির সমাবেশে পুলিশের পক্ষ থেকে কোনো বাধা দেওয়া হচ্ছে না। খুলনায় বিএনপির সমাবেশকে ঘিরে অপ্রীতিকর কোনো কিছু ঘটার তথ্য জানা নেই।

খুলনায় বিএনপির গণসমাবেশের আগের দিন শুরু হওয়া ‘পরিবহন ধর্মঘটের’ যান চলাচল না করার বিষয়ে করা এক প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খান বলেন, বাস মালিকরা কেন বাস বন্ধ করেছে সেটা আমাদের জানার বিষয় নয়। এখন পর্যন্ত আমরা সঠিক তথ্য জানি না, কেন বন্ধ করেছে। যতটুকু জানি, বাস মালিকদের কিছু দাবি-দাওয়া ছিল। এখন সে কারণেই বাস চলাচল বন্ধ রয়েছে কি না তা আমি নিশ্চিত নই।