বিত্তবানদের অসহায় মানুষের পাশে দাঁড়াতে হবে: কামাল মজুমদার

প্রকাশিত: ১১:১০ এএম, আগস্ট ১৮, ২০২২
  • শেয়ার করুন

সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদেরও অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা কামাল আহমেদ মজুমদার।

তিনি বলেন, করোনা ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের বিরূপ প্রভাবে আন্তর্জাতিক বাজারের সঙ্গে বাংলাদেশের বাজারেও জ্বালানিসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য অস্থিতিশীল রয়েছে। যা মোকাবিলায় সরকার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ ও বাস্তবায়ন করছে।

বুধবার (১৭ আগস্ট) বিকেলে রাজধানীর মিরপুর ১৩ নম্বর এলাকায় হাজী আলী হোসেন উচ্চবিদ্যালয় মাঠে জাতীয় শোক দিবস উপলক্ষে অসহায় মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

এসময় ১৯৭৫ সালের ১৫ আগস্ট হত্যাকাণ্ডের শিকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ অন্যদের গভীর শ্রদ্ধায় স্মরণ করেন এবং তাদের আত্মার মাগফিরাত কামনা করেন শিল্প প্রতিমন্ত্রী ।

অনুষ্ঠানে কামাল আহমেদ মজুমদার বলেন, বিশেষ কমিশন গঠনের মাধ্যমে ১৯৭৫ সালের ১৫ আগস্ট নৃশংস হত্যাকাণ্ডের নেপথ্যের কুশীলবদের চিহ্নিত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত উন্নত-সমৃদ্ধ এক বাংলাদেশ। সে স্বপ্নই বাস্তবায়ন করছেন তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বে সফলভাবে করোনা পরিস্থিতি মোকাবিলা করা হয়েছে। সবাইকে করোনা টিকার আওতায় নিয়ে আসা হয়েছে।

শিল্প প্রতিমন্ত্রী আরও বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্বের বুকে উন্নয়নের রোল মডেল। তার গতিশীল নেতৃত্বেই ২০৪১ সালের মধ্যে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে উঠবে, ইনশাআল্লাহ।

প্রধান অতিথির বক্তৃতা শেষে কামাল আহমেদ মজুমদার চার শতাধিক অসহায় পরিবারের মধ্যে নিজের পক্ষ থেকে ১০ কেজি চালসহ খাদ্যসামগ্রীর একটি করে প্যাকেট বিতরণ করেন। হাজী আলী হোসেন উচ্চবিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আলবেলী আফিফা রহমানর সভাপতিত্বে অনুষ্ঠানে স্থানীয় আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।