সুবিধাজনক জায়গায় হবে কাঁচাবাজার: স্থানীয় সরকারমন্ত্রী

প্রকাশিত: ১২:৩৯ পিএম, জুলাই ২০, ২০২২
  • শেয়ার করুন

দেশের দক্ষিণাঞ্চলসহ অন্যান্য জায়গার পণ্য যাতে যথাযথভাবে বিক্রি করা যায় সে লক্ষ্যে সুবিধাজনক জায়গায় কাঁচাবাজার প্রতিষ্ঠা করা হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম।

বুধবার (২০ জুলাই) বেলা ১১টায় রাজধানীর যাত্রাবাড়ী কাঁচাবাজার আড়ত পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন। এসময় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপসসহ অন্যরা উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, আমাদের কাঙ্ক্ষিত স্বপ্নের পদ্মা সেতু এরই মধ্যে চালু হয়েছে এবং দক্ষিণাঞ্চলে অবহেলিত যে বিশাল অঞ্চল রয়েছে, সেখানে এখন অনেক উৎপাদন শুরু হবে। বিশেষ করে সবজি, মাছসহ অনেক পণ্য আগেও উৎপাদনের সুযোগ ছিল। যেহেতু তারা সহজে বাজারজাত করতে পারতেন না, সেজন্য সেগুলো উৎপাদনে নিরুৎসাহিত ছিলেন। এখন যেহেতু ঢাকায় আনা যাবে এবং ক্রেতাও পাওয়া যাবে, সে কারণে সেখানে উৎসাহ-উদ্দীপনা শুরু হয়েছে এবং সেখানে অনেক ফসলাদি উৎপাদন হবে।

তাজুল ইসলাম বলেন, উৎপাদিত পণ্য এনে যথাযথভাবে যাতে উৎপাদকরা বিক্রি করে লাভবান হন এবং ঢাকায় বসবাসকারীরাও যাতে এর সুফল ভোগ করতে পারেন, পণ্যের মূল্য যাতে কম হয় এবং পণ্যের গুণগত মান যাতে নষ্ট না হয়, পরিবেশ এবং যোগাযোগ ব্যবস্থাতেও যাতে নতুন করে কোনো কষ্ট না করতে হয়, সেজন্য আমরা কাঁচাবাজরগুলোকে এমনভাবে প্রতিষ্ঠিত করবো যাতে উত্তরাঞ্চলের দিক থেকেও যেগুলো আসবে তাদেরও কাছাকাছি সুবিধাজনক জায়গায় হয়। যারা কাঁচামাল পাইকারি বিক্রি করবেন অথবা পাইকারি ক্রয় করবেন তাদের যেন সুবিধা হয়।

মন্ত্রী আরও বলেন, দক্ষিণ অঞ্চল বা উত্তর অঞ্চল থেকে যারা পণ্য আনবেন তাদের সবার জন্যই যেন সুবিধা হয়। এসব বিষয় পর্যালোচনার জন্য মেয়রসহ সবাইকে নিয়ে আলোচনা করেছি দায়িত্বের অংশ হিসাবে। সেখানে কাউন্সিলর, ব্যবসায়ী, স্থানীয় সংসদ সদস্য, সরকারি কর্মকর্তাসহ সবাই উপস্থিত ছিলেন। আমরা পরে বসে দেখবো দক্ষিণ সিটির কোথায় কোথায় এরকম পাইকারি বিক্রির ব্যবস্থা করা যায়, যাতে জনগণ সব ধরনের সুবিধা ভোগ করতে পারেন।



সর্বশেষ খবর