দেশে শ্রম পরিস্থিতির উন্নয়নে গুরুত্ব দিয়ে কাজ করছে সরকারঃ প্রতিমন্ত্রী

প্রকাশিত: ১১:২৯ এএম, জুন ৭, ২০২২
  • শেয়ার করুন

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, সরকার অত্যন্ত গুরুত্ব দিয়ে দেশের শ্রম পরিস্থিতির উন্নয়নে কাজ করছে। যেকোনো মূল্যে কর্মক্ষেত্রে শোভন কর্মপরিবেশ নিশ্চিত করা হবে।

সোমবার সন্ধ্যায় জেনেভায় আন্তর্জাতিক শ্রম সম্মেলনের ১১০তম অধিবেশনের প্ল্যানারি সেশনে বক্তৃতায় তিনি এ কথা বলেন।

শ্রম প্রতিমন্ত্রী বলেন, সরকার সফলতার সঙ্গে বিভিন্ন ক্ষেত্রে নিয়োজিত শতভাগ শ্রমিককে করোনা ভ্যাকসিন প্রদান করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃঢ় নেতৃত্ব এবং সময়োপযোগী পদক্ষেপের ফলে করোনা মহামারিকে সফলতার সঙ্গে মোকাবিলা করা সম্ভব হয়েছে।

দেশের শ্রমজীবী মানুষের সার্বিক জীবনমান উন্নয়নে সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপের প্রতি আলোকপাত করে প্রতিমন্ত্রী তার বক্তৃতায় শ্রমিকের অধিকার সুরক্ষা, শোভন কর্মপরিবেশ নিশ্চিত করা এবং শ্রমিকের পেশাগত স্বাস্থ্য সুরক্ষার বিষয়ে সরকার মালিক-শ্রমিকের ত্রিপক্ষীয় প্রচেষ্টাসমূহ গুরুত্বের সঙ্গে উপস্থাপন করেন।

শ্রম প্রতিমন্ত্রী আইএলও’র নতুন মহাপরিচালক গিলবার্ট ফসুন হাংবো-কে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে শুভেচ্ছা জানান।

এসময় সংসদ সদস্য মো. আনোয়ার হোসেন হেলাল, বেগম শামসুন্নাহার, মন্ত্রণালয়ের সচিব মো. এহছানে এলাহী, সুইজারল্যান্ডে বাংলাদেশের রাষ্ট্রদূত এবং জেনেভার বাংলাদেশ স্থায়ী মিশনের প্রতিনিধি মো. মোস্তাফিজুর রহমান, বেপজার নির্বাহী চেয়ারম্যান আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক মো. নাসির উদ্দিন আহমেদ, শ্রম অধিদপ্তরের মহাপরিচালক খালেদ মামুন চৌধুরী, বাংলাদেশ এমপ্লোয়ারস ফেডারেশনের সভাপতি আরদাশির কবির, বিজিএমইএ সভাপতি ফারুক হাসান, জাতীয় শ্রমিক লীগের সভাপতি নূর কুতুব আলম মান্নানসহ শ্রম মন্ত্রণালয় ঊর্ধ্বতন কর্মকর্তা এবং বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।