অতীতের মতো আগামী নির্বাচনে সুষ্ঠু পরিবেশ সৃষ্টি করা হবেঃ ক্রীড়া প্রতিমন্ত্রী

প্রকাশিত: ৩:১৩ পিএম, মে ২৯, ২০২২
  • শেয়ার করুন

আগামী জাতীয় সংসদ নির্বাচনে সব দলের অংশগ্রহণ নিশ্চিত করতে অতীতের মতো সুষ্ঠু সুন্দর পরিবেশ সৃষ্টি করা হবে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

রোববার (২৯ মে) দুপুরে রংপুর পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ মাঠে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

বিএনপিকে নিয়েই আওয়ামী লীগ নির্বাচন করতে চায় জানিয়ে জাহিদ আহসান রাসেল বলেন, আমরা আশা করছি, আগামী নির্বাচনে বিএনপি-জাতীয় পার্টিসহ অন্যান্য বিরোধী দল অংশগ্রহণ করবে। তাদের জন্য অতীতের মতো একটা সুষ্ঠু সুন্দর পরিবেশ আমরা নিশ্চিত করব ইনশাআল্লাহ। তবে বিএনপি যদি নির্বাচনে অংশ না নেয়, এটা একান্তই তাদের ব্যাপার।

তিনি আরও বলেন, আমরা সব সময়ই চাই সকল দলের অংশগ্রহণে একটি সুষ্ঠু সুন্দর নির্বাচন হোক। সেটা ইতোমধ্যে হয়ে আসছে। কিন্তু সুষ্ঠু পরিবেশ সৃষ্টির পরও বিএনপি পরাজয়ের ভয়ে পিছু পা হয়।

ক্রীড়াঙ্গনে সরকারের বিভিন্ন উন্নয়ন কার্যক্রম তুলে ধরে প্রতিমন্ত্রী বলেন, রংপুর বিভাগীয় স্টেডিয়াম নির্মাণের জন্য ১৫ একর জমির প্রস্তাব মন্ত্রণালয়ে এসেছে। খুব শিগগির জমি অধিগ্রহণসহ অন্যান্য কার্যক্রম শেষে স্টেডিয়ামের নির্মাণ কাজ শুরু করা হবে। রংপুরে আট উপজেলার মধ্যে পাঁচটিতে শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ প্রকল্প নেওয়া হবে। পূর্বে দুটি উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণ করা হয়েছে। প্রান্তিক পর্যায় থেকে ভালো খেলোয়াড় তৈরিতে প্রত্যেকটি উপজেলায় একটি করে শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণে আমরা চেষ্টা করছি।

বিভাগীয় শহর হিসেবে রংপুরে আন্তর্জাতিকমানের স্টেডিয়াম নির্মাণ প্রসঙ্গে তিনি বলেন, ফেডারেশন ও জেলা ক্রীড়া সংস্থা চাইলে আমরা আন্তর্জাতিকমানের স্টেডিয়াম নির্মাণে অবশ্যই ভূমিকা রাখব। ইতোমধ্যে ৪১ কোটি টাকা ব্যয়ে রংপুর জেলা স্টেডিয়াম, ইনডোর স্টেডিয়াম, সুইমিং কমপ্লেক্স ও উপজেলা স্টেডিয়াম নির্মাণ করে দিয়েছি। মিডিয়া সেন্টার নির্মাণাধীন রয়েছে।

এর আগে তিনি যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে রংপুর জেলা পর্যায়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন। রংপুর জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া অফিস অনূর্ধ্ব-১৭ বালক ও বালিকাদের নিয়ে এই টুর্নামেন্ট আয়োজন করেছে। টুর্নামেন্টে রংপুর সিটি করপোরেশনসহ আট উপজেলা থেকে বালক ও বালিকাদের মোট ১৮টি দল অংশ নিয়েছে।