আজ জোয়ারে যারা ছাত্রলীগে আসছে, ভাটা লাগলে কিন্তু থাকবে নাঃ মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

প্রকাশিত: ২:১৩ পিএম, মে ২৯, ২০২২
  • শেয়ার করুন

ছাত্রলীগের নেতাকর্মীদের উদ্দেশে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক বলেছেন, “জোয়ারের পানি দেখলেই উৎফুল্ল হওয়ার কিছু নেই, বরং সতর্ক হতে হবে। মনে রাখতে হবে, জোয়ারের পর ভাটাও লাগে। আজ জোয়ারে যারা ছাত্রলীগে আসছে, ভাটা লাগলে কিন্তু থাকবে না।”

শনিবার (২৮ মে) গাজীপুরের শ্রীপুরের একটি রিসোর্টে গাজীপুরের ’৮০ ও ’৯০ দশকের ছাত্রলীগ নেতাদের প্রথম পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী বলেন, “আবদুল গাফফার চৌধুরী শুধু মহান শহীদ দিবসে প্রভাতফেরীর সঙ্গীত রচনা করেননি, তিনি মহান মুক্তিযুদ্ধের সময় এদেশে পাক হানাদার বাহিনীর বর্বরতার কথা সারা বিশ্বের মানুষের কাছে পৌঁছে দিয়েছেন। তিনি জয়বাংলা পত্রিকা সম্পাদনা করে মুক্তিযোদ্ধাদের খবর সর্বত্র পৌঁছে দিয়ে গুরুদায়িত্ব পালন করেছেন। তিনি আওয়ামী লীগের সমালোচনা করেছেন ঠিক। কিন্তু আওয়ামী লীগের নীতি আদর্শের প্রতি তার শ্রদ্ধা ও ভালোবাসা ছিল অগাধ।”

পূর্ণমিলনী কমিটির আহবায়ক অ্যাডভোকেট আব্দুল হাদী শামীমের সভাপতিত্বে ও সদস্য সচিব আব্দুল হালিম সরকার ও হীরা সরকারের সঞ্চালনায় অনুষ্ঠানে ’৮০ ও ’৯০ দশকের গাজীপুরের বিভিন্ন ইউনিটের কমপক্ষে ৫০০ নেতাকর্মী উপস্থিত ছিলেন। তাদের মধ্যে এক ডজনের বেশি গাজীপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সাবেক ভিপি ও জিএস ছিলেন।