আজ আমাদের পিতা হারানোর দিন : শাহজাহান কামাল

প্রকাশিত: ৯:১০ পিএম, আগস্ট ১৫, ২০১৯
  • শেয়ার করুন

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্ট নিহতদের আত্মার মাগফিরাত কামনায় লক্ষ্মীপুরে মসজিদে মসজিদে বিশেষ দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করেছেন লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের সাংসদ ও সাবেক বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী আলহাজ্ব একে এম শাহজাহান কামাল।

জাতীয় শোক দিবস উপলক্ষে বৃহস্পতিবার (১৫ আগস্ট) জোহরের নামাজের লক্ষ্মীপুর সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার বিভিন্ন মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল আয়োজন করা হয়। ১৫ আগস্ট বাঙালির ইতিহাসে বেদনাবিধুর ও বিভীষিকাময় একটি দিন। ১৯৭৫ সালের এই দিনে সংঘটিত হয়েছিল ইতিহাসের এক কলঙ্কিত অধ্যায়। স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে নির্মমভাবে হত্যা করে সেনাবাহিনীর কিছু উচ্ছৃঙ্খল ও বিপথগামীসদস্য। মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৯৭৫ সালের ১৫ আগস্ট যারাঘাতকদের নির্মম হত্যাকান্ডের শিকার হয়েছিলেন তাদের জন্য আজ বিশেষ দোয়া মাহফিলে অংশ নেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

এক বিবৃতিতে শাহজাহান কামাল বলেন, ‘আজ আমাদের পিতা হারানোর দিন। এদিন বাঙালি জাতির জন্য কলঙ্কজনক একটি দিন। বাঙালি জাতিকে পিছিয়ে দেয়ার জন্য কুচক্রী মহল হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করে।’

তিনি বলেন, ‘বঙ্গবন্ধু বলে গিয়েছিলেন, বাঙালি জাতিকে দাবিয়ে রাখাযাবে না। নরপিশাচ কুলাঙ্গাররা জাতির পিতাকে নির্মমভাবে হত্যা করলেও বাংলাদেশের উন্নয়নকে দাবিয়ে রাখতে পারেনি। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যারহাত ধরে বাংলাদেশ আজ বিশ্বে মর্যাদার আসন দখল করেছে।’ ‘বাংলাদেশ প্রতিনিয়ত এগিয়ে যাচ্ছে। কিন্তু যে ব্যক্তি বাংলাদেশ প্রতিষ্ঠা করে গেছে তিনি আমাদের মাঝে নেই। আল্লাহ যেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালিকে বেহেশতের সর্বোচ্চ স্থান দান করেন, আজ সেই দোয়া করেছি।’

আজ আমার নির্বাচনী এলাকা লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের বিভিন্ন মসজিদে দোয়া করিয়েছি। সেখানে প্রত্যেক মসজিদে আমাদের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য: সম্প্রতি লন্ডন সফরে গিয়েছিলেন সাবেক বিমান ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল। তিনি দেশে না থাকায় তার নির্দেশে নেতাকর্মীরা এমন আয়োজন করেন।