গরু কিনতে এবার এমপি নিজেই গরুর হাটে

প্রকাশিত: ৪:৫৩ পিএম, আগস্ট ১০, ২০১৯
  • শেয়ার করুন

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে গরুর হাটে দেখা যাচ্ছে সাধারন মানুষের উপচে পরা ভীর। ঈদের আগ মূহুর্তে গরু কিনতে সবাই একটু ব্যাস্ত, তবে পিছিয়ে নেই রাজনৈতিক নেতাকর্মীরাও। এবার কোরবানির গরু কিনতে নিজেই হাটে এসেছেন ঢাকা-১১ আসনের সংসদ সদস্য ও ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি এ কে এম রহমতুল্লাহ।

আজ শুক্রবার (৯ আগস্ট) বিকেল ৫টার দিকে রাজধানীর রামপুরার আফতাবনগর পশুর হাটে আসেন তিনি। এ সময় বেশ কয়েকজন নেতাকর্মী ও ব্যক্তিগত কর্মকর্তারা ছিলেন এই সংসদ সদস্যের সঙ্গে। হাট ইজারাদার কমিটির লোকজনকেও দেখা যায় তার সঙ্গে। তারা সাংসদের আশপাশের ভিড় কমানোর চেষ্টা করছিলেন।

সাদা পাঞ্জাবি-পায়জামা পরে নিজেই ঘুরে ঘুরে গরু পছন্দ ও দাম-দর করতে থাকেন রহমতুল্লাহ। ভারতীয় জাতের দুটি সাদা রঙের গরুর দাম জিজ্ঞেস করেন বিক্রেতার কাছে। জবাবে বিক্রেতা বলেন, ‘দুইটা পাঁচশ (পাঁচ লাখ) চেয়েছি স্যার।’

এমপি বলেন, ‘পাঁচশ কী বুঝি না। বেচবা কত? তুমি কাছাকাছি কও, আমি কইয়া এক দামেই নিয়া নিমু। আমি দামাদামি করুম না।’ বিক্রেতা বলেন, ‘সাড়ে চারশ দ্যান স্যার।’ এ সময় এমপি বলেন, ‘দুইডা চাইরের নিচে চাও আমি দাম কইয়া নিমু। তোমারে তিন লাখ দিয়া দিমু।’ বিক্রেতা অসম্মতি জানাতেই আবার হাঁটতে শুরু করেন সংসদ সদস্য। এই সংসদ সদস্যের এক ঘনিষ্ঠ লোকের কাছ থেকে জানা যায়, ৩০ থেকে ৪০টা গরু কিনবেন তিনি।

সংসদ সদস্য চলে যেতেই বিক্রেতার সঙ্গে কথা হয় এই প্রতিবেদকের। জানতে চাওয়া হয়, ‘ওনাকে চেনেন? উনি এই এলাকার এমপি।’

শুনেই কিছুটা অবাক হয়ে যান ওই বিক্রেতা। তিনি বলেন, ‘গরু আমি নিজে ৭ মাস পালেছি। স্যার গরু না নিক, বাড়ি যাইয়ে কতি তো পারবু আমার গরু এমপি সাহেব দাম কয়েছে।’ জানা যায়, নাটোরের সিংড়ায় বাড়ি ওই গরু বিক্রেতার। ৭ মাস আগে গরু দুটি কিনেছিলেন। এখন ঢাকায় নিয়ে এসেছেন বিক্রি করতে।

তিনি জানান, সংসদ সদস্যের পক্ষ থেকে একজন প্রতিনিধিকে সর্বশেষ ৩ লাখ ৭০ হাজার টাকা দাম বলে দিয়েছেন তিনি।