বঙ্গবন্ধুকে আঘাত করার চেষ্টা করছে, তারা অন্ধকারে হারিয়ে যাবেঃ নৌ প্রতিমন্ত্রী

প্রকাশিত: ১০:০৫ পিএম, ডিসেম্বর ১৪, ২০২০
  • শেয়ার করুন

বঙ্গবন্ধুকে যারা আঘাত করার চেষ্টা করছে, তারা অন্ধকারে হারিয়ে যাবে বলে মন্তব্য করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

আজ সোমবার (১৪ ডিসেম্বর) শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। সোমবার সকালে বিরল উপজেলা প্রশাসন এর আয়োজন করে।

তিনি বলেন, আজকে যারা বঙ্গবন্ধুকে আঘাত করার চেষ্টা করছেন আপনারা ভুল করছেন। যে অন্ধকার পথে হাঁটছেন, সে অন্ধকারে আপনারা হারিয়ে যাবেন।

বঙ্গবন্ধুকে কেউ মুছে ফেলতে পারেনি মন্তব্য করে নৌ প্রতিমন্ত্রী বলেন, পঁচাত্তরের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর খুনি মোস্তাকরা ভেবেছিল বাংলাদেশে বঙ্গবন্ধুর নাম উচ্চারিত হবে না। তারা মনে করেছিল, বঙ্গবন্ধুকে হত্যার পর এ বাংলাদেশে মুক্তিযুদ্ধের ইতিহাস কেউ জানবে না। মানুষের মন থেকে ২৩ বছরের লড়াই-সংগ্রামের ইতিহাস মুছে যাবে। কিন্তু তারা বঙ্গবন্ধুকে হত্যা করতে পারেনি। স্বাধীনতার সেই ইতিহাসকে মুছে ফেলতে পারে নাই।

‘আজকে জাতির পিতার জন্মশতবার্ষিকী শুধু জাতীয় ভাবে না, আন্তর্জাতিকভাবে পালিত হচ্ছে। আজকে জাতিসংঘের সংস্থা ইউনেস্কো বঙ্গবন্ধুর নামে পুরস্কার দিচ্ছে। জাতি হিসেবে এর থেকে গর্ব আর অহংকারের কী হতে পারে!’

বিরল উপজেলা পরিষদ কমপ্লেক্সে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) জাবের মো. সোয়াইব। বক্তব্য রাখেন বিরল পৌরমেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি সবুজার সিদ্দিক সাগর, সাধারণ সম্পাদক রমাকান্ত রায়, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল কাশেম অরু, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান ভুট্টো।