নিজেদের শক্তি দিয়ে সংগঠনকে শক্তিশালী করে দেশ ও জাতিকে রক্ষা করতে হবেঃ খাদ্যমন্ত্রী

প্রকাশিত: ২:২০ পিএম, ডিসেম্বর ১১, ২০২০
  • শেয়ার করুন

গ্রামে-গঞ্জে যেখানেই মৌলবাদীরা ভাস্কর্যের বিরুদ্ধে কথা বলবে সেখানেই প্রতিহত করতে হবে বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

শুক্রবার (১১ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে আয়োজিত মুজিববর্ষ-২০২০ ও চলমান রাজনীতি বিষয়ক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

সাধন চন্দ্র মজুমদার বলেন, এখন বঙ্গবন্ধুর ভাস্কর্যকে এত ভয় কেন? সব জায়গায় ভাস্কর্য আছে। সেই সম্রাট শাহজাহান, সিরাজ-উদ-দৌলার ভাস্কর্য রয়েছে। মুসলিম দেশগুলোতেও ভাস্কর্য আছে। বঙ্গবন্ধুর ভাস্কর্য যতোই দেরি হচ্ছে তদতোই স্বাধীনতাবিরোধীরা মনে করছে, একদিকে শেখ হাসিনার পদ্মা সেতুর মতো উন্নয়ন আবার আরেকদিকে বঙ্গবন্ধুর ভাস্কর্য গ্রামে-গঞ্জে ছড়িয়ে যাচ্ছে তাহলে আমাদের (স্বাধীনতাবিরোধী) স্থানটি কোথায়? সেই আতঙ্কেই তারা বঙ্গবন্ধুর ভাস্কর্যকে ভেঙে ফেলার চেষ্টা করছে এবং ভাস্কর্য স্থাপন করতে দিচ্ছে না।

তিনি বলেন, আমি অনুরোধ করবো, আপনাদের সকল সংগঠনগুলো ঐক্যবদ্ধ হয়ে সচেষ্ট হোন। এবার আমি দেখেছি কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্যে হাত দেয়ার ফলে গ্রাম-গঞ্জে প্রতিটি উপজেলায় ঐক্যবদ্ধ হয়ে মানুষ বিশাল বিশাল মিছিল, বিক্ষোভ ও প্রতিবাদ করেছে। এটা ভালো লক্ষণ বটে তবে এটাকে আরো জোরদার করতে হবে।

খাদ্যমন্ত্রী আরো বলেন, খালি বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে সেমিনার-সিম্পোজিয়ামে থাকলে হবে না। আমাদের নিজেদের শক্তি দিয়ে সংগঠনকে শক্তিশালী করে বঙ্গবন্ধুর ভাস্কর্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, দেশ ও জাতিকে রক্ষা করতে হবে।