দেশে সুশাসন প্রতিষ্ঠায় আ’ লীগের নেতাকর্মীদের কাজ করতে হবেঃ মন্ত্রী তাজুল

প্রকাশিত: ৮:২২ পিএম, নভেম্বর ২৮, ২০২০
  • শেয়ার করুন

স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, বঙ্গবন্ধু যেমন উন্নত বাংলাদেশের স্বপ্ন দেখিয়েছিলেন, একইভাবে সুশাসনের ও ন্যায় বিচার প্রতিষ্ঠার কথা বলেছেন।

তিনি বলেন, দেশের ৭০ ভাগ মানুষ গ্রামে বসবাস করেন। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে দেশে যাতে সুশাসন প্রতিষ্ঠা করা যায় সেজন্য আওয়ামী লীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের কাজ করতে হবে।

শনিবার (২৮ নভেম্বর) বিকেলে রাঙ্গুনিয়া পৌরসভার তত্ত্বাবধানে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের বাবা অ্যাডভোকেট নুরুচ্ছফা তালুকদারের নামে প্রতিষ্ঠিত পৌর অডিটোরিয়ামের উদ্বোধন উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু বাংলার মানুষের ভাগ্যের উন্নতির জন্য সারাজীবন লড়াই সংগ্রাম করেছেন, আন্দোলন করেছেন। অত্যন্ত নির্মমভাবে তাকে হত্যা করার মাধ্যমে বাংলাদেশের মানুষের আকাঙ্খাকে স্তব্দ করা হয়েছিল।

তারপরও অ্যাডভোকেট নুরুচ্ছফা তালুকদারসহ অসংখ্য বঙ্গবন্ধুর অনুসারীরা সারা বাংলাদেশে ছড়িয়ে ছিটিয়ে আছেন। শত অত্যাচার নির্যাতন দুঃশাসন আর বঞ্চনার পরও তারা সেদিন রুখে দাঁড়িয়েছিলেন।

পৌরসভার মেয়র শাহজাহান সিকদারের সভাপতিত্বে ও কাউন্সিলর মো. সেলিমের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কাউন্সিলর জালাল উদ্দিন।

বিশেষ অতিথি ছিলেন রাঙ্গুনিয়া উপজেলা চেয়ারম্যান স্বজন কুমার তালুকদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামসুল আলম তালুকদার, সুখবিলাস ফিসারিজ অ্যান্ড প্ল্যান্টেশনের চেয়ারম্যান এরশাদ মাহমুদ, রাউজান উপজেলা চেয়ারম্যান এহছানুল হায়দার বাবুল, প্রবীণ আ.লীগ নেতা জহির আহমদ চৌধুরী, প্রকৌশলী তফাজ্জল আহমদ প্রমূখ।

স্থানীয় সরকার মন্ত্রী বলেন, অ্যাডভোকেট নুরুচ্ছফা তালুকদার বঙ্গবন্ধুর অকৃত্রিম অনুসারী ছিলেন। বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী মানুষ ছিলেন। মুক্তিযুদ্ধে তার বিশাল অবদান ছিল। আইন পেশার পাশাপাশি সন্তানদের প্রতিষ্ঠিত করেছেন তিনি।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৮১ সালে বাংলাদেশে ফিরে এসে বাঙালিকে আবার সংগঠিত করার জন্য ডাক দিয়েছিলেন। তার ডাকে সাড়া দেন সাধারণ মানুষ। জিয়া এরশাদের দুঃশাসন, লাঞ্চনা, গঞ্জনা মোকাবিলা করে শেখ হাসিনা মানুষের অধিকার আদায়ের জন্য জাতিকে ঐক্যবদ্ধ করেছিলেন।

তাজুল বলেন, সেই দীর্ঘ সময় লড়াই সংগ্রাম আন্দোলনের ফলশ্রুতিতে বাংলাদেশে মানুষের অধিকার আদায়ের মধ্য দিয়ে ১৯৯৬ সালে আওয়ামী লীগ রাষ্ট্রীয় ক্ষমতায় আসে। দীর্ঘদিনের খাদ্য ঘাটতির বাংলাদেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করে শেখ হাসিনার সরকার।