শেখ হাসিনা প্রধানমন্ত্রী বলেই দেশে হারিকেন-কুপির আলো লাগে নাঃ স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত: ৫:৫০ পিএম, নভেম্বর ২১, ২০২০
  • শেয়ার করুন

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণায়ের মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, মাস্ক না পড়লে করোনা সংক্রমণ স্বাস্থ্য মন্ত্রণালয় ঠেকাতে পারবে না।

তিনি বলেন, দেশের প্রতিটি মানুষের জন্যই শেখ হাসিনা ভ্যাকসিনের ব্যবস্থা করে রেখেছেন। এসময় করোনাভাইরাস প্রতিরোধে সবাইকে মাস্ক পড়ার আহবান জানান মন্ত্রী।

শনিবার (২১ নভেম্বর) দুপুরে মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার হরগজ শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয় মাঠে স্থানীয় একটি ব্রিজের ভিত্তি প্রস্তর উদ্বোধন শেষে এসব কথা বলেন জাহিদ মালেক।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, শীত আসাতে আবার করোনার সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। আমরা সব মন্ত্রণালয়কে বলে দিয়েছি, মাস্ক ছাড়া কোনা সেবা দেওয়া যাবে না। ‘নো মাস্ক নো সার্ভিস’ বাস্তবায়ন করতে হবে। তবেই করোনা সংক্রমণ প্রতিরোধ সম্ভব। যখন পৃথিবীতে করোনা ভ্যাকসিন আসবে, বাংলাদেশ সবার আগে পাবে এবং বাংলাদেশের প্রতিটি মানুষের জন্যই শেখ হাসিনা ভ্যাকসিনের ব্যবস্থা করে রেখেছেন।

এসময় জাহিদ মালেক আরো বলেন, শেখ হাসিনা প্রধানমন্ত্রী বলেই দেশে এখন হারিকেন ও কুপির আলো লাগে না। বিদ্যুতের আলোয় জ্বলছে সমগ্র দেশ। পদ্মা সেতু, মেট্রো রেল নির্মাণ দ্রুত এগিয়ে চলছে। যেখানে ইতালি ও অ্যামেরিকায় লাখ লাখ মানুষ মারা যাচ্ছে, সেখানে খুব কম সংখ্যক লোক মারা গেছে দেশে। আর একটা মানুষের মৃত্যু হোক, আমারা তা চাই না।