সড়কে যারা চাঁদাবাজি করে তারা শ্রমিক নয়,চাঁদাবাজঃ শাজাহান খান

প্রকাশিত: ৯:৫৮ পিএম, নভেম্বর ১৭, ২০২০
  • শেয়ার করুন

মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ভারপ্রাপ্ত সভাপতি শাজাহান খান বলেছেন, সড়কে যারা চাঁদাবাজি করে তারা শ্রমিক নয়। তাদের পরিচয় হচ্ছে চাঁদাবাজ।

মঙ্গলবার (১৭ নভেম্বর) দুপুরে রংপুর কেন্দ্রীয় বাস টার্মিনালে জেলা মটর শ্রমিক ইউনিয়নের ত্রিবার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শাজাহান খান আরও বলেন, পরিবহন শ্রমিকরা খুনি নয়, তারা সেবক। তাদের অবদান অস্বীকার করা যাবে না। এই শ্রমিকেরা ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলেন। পরিবহন একটি সেবামূলক শিল্প। এই শিল্পকে বিএনপি-জামায়াত সরকার ধ্বংস করতে চেয়েছিল। তাদের সেই আশা পূরণ হয়নি। মুক্তিযুদ্ধের চেতনা থাকলে বাংলাদেশ থাকবে। দেশ এগিয়ে যাবে।

তিনি বলেন, বিএনপি-জামায়াতের গণতন্ত্র বাংলাদেশের মানুষ মানে না। এদের গণতন্ত্র মানেই হত্যা, রাহাজানি, খুন, ধর্ষণ, অগ্নিসংযোগ। তারা ক্ষমতায় থেকেও মানুষ মারে, ক্ষমতার বাইরে থেকেও মানুষ মারছে। তাদের রাজনীতির আগুনে ৯২ জন শ্রমিক-ড্রাইভার প্রাণ হারিয়েছেন।

সভায় বক্তারা শ্রমিকদের ট্রেড ইউনিয়নে শৃঙ্খলা ফেরানোসহ সড়কে দুর্ঘটনা রোধে গুরুত্বপূর্ণ সুপারিশ তৈরি করা হয়েছে বলে জানান। আগামীতে প্রশিক্ষিত শ্রমিক তৈরি এবং লাইসেন্স প্রাপ্তিতে হয়রানি বন্ধে কার্যকর পদক্ষেপ গ্রহণের আশ্বাস দেন শ্রমিক ফেডারেশনের নেতারা।