সু-শিক্ষা একটি জাতির জীবন ব্যবস্থাকে সুন্দর করে : এমপি শাহাজাদা

প্রকাশিত: ৪:০৬ পিএম, জুলাই ২৯, ২০১৯
  • শেয়ার করুন

নারী শিক্ষার উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারী শিক্ষার উন্নয়ন ওডিগ্রি পর্যায় উপবৃত্তি এবং শিক্ষার উন্নয়নে দেশের সকল প্রান্তে অবকাঠামো নির্মাণ করে শিক্ষার পরিবেশ উন্নত করেছে। সু-শিক্ষা একটি জাতিকে সমৃদ্ধ করে এবং জীবন ব্যবস্থাকে সুন্দর করে।

আজ সোমবার (২৯ জুলাই) গলাচিপা মহিলা ডিগ্রি কলেজে ২০১৯-২০ শিক্ষাবর্ষের নারী শিক্ষার্থীদের নবীণ বরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পটুয়াখালী-০৩ আসনের মাননীয় সংসদ সদস্য এস এম শাহজাদা এ কথা বলেন।

নবীণ বরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেনঅত্র কলেজের সভাপতি মিসেস সালমা ওয়াহিদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্যরাখেন উপজেলা চেয়ারম্যান মু. শাহিন শাহ, উপজেলা নির্বাহী অফিসার শাহ্ মো. রফিকুল ইসলাম, উপজেলা আ’লীগের সভাপতি অধ্যাপক সন্তোষ কুমার দে, সহ সভাপতি হাজী মো. মুজিবর রহমান প্যাদা, কলেজের সম্মানিত অধ্যক্ষ মো. শাহজাহান মিয়া, আ’লীগের সাবেক সভাপতি ও সাবেক উপজেলাচেয়ারম্যান জেলা কমিটির অন্যতম সদস্য মো. হারুন অর রশিদ, সাবেকসভাপতি হাজী মো. শাহজাহান মিয়া, উপজেলা ভাইস চেয়ারম্যান মো.নিজাম উদ্দিন মোল্লা, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আখতার মোর্শেদ, উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মেহেদী মাসুদজুয়েল, উপজেলা আ’লীগের প্রচার সম্পাদক ও কলেজ গভর্নিংবডির সদস্য আজিজুর রহমান বাবলু।

অনুষ্ঠানে শিক্ষার্থীদের নানা কর্মসূচি, মানপত্রএবং সাংষ্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে মাননীয় প্রধান অতিথি সংসদসদস্য এস.এম শাজহাদাকে ফুলের শুভেচ্ছা ও সম্মাননা দিয়ে বরণ করে।

নবীণবরণ অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, শিক্ষাই জাতির মেরুদন্ড। তাই আগামীর বাংলাদেশ বিনির্মাণে মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশকে আধুনিক ও সমৃদ্ধির দেশ হিসেবে বিশ্বের বুকে সম্মান বজায় রাখার স্বার্থে এবং বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মানে মুক্তিযুদ্ধের চেতনায়আগামীর প্রজন্মের শিক্ষার্থীদের অধ্যবসায়ের মাধ্যমে এবং দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে পরিবার, সমাজ ও রাষ্ট্রকে সমৃদ্ধ করার আহবান জানান।

অন্যান্যদেরমধ্যে বক্তব্য রাখেন কলেজের একাদশ ও দ্বাদশ এবং ডিগ্রি শ্রেণির শিক্ষার্থীরা। নবীণ বরণ অনুষ্ঠানে বিভিন্ন সরকারি কর্মকর্তা, গভর্নিংবডির সদস্যবৃন্দ, গণমাধ্যমকর্মী সহ অভিভাবকবৃন্দ ও নারী শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।