নদী ভাঙনে গৃহহীনদের নগদ টাকা ও পাকা ঘর দেয়া হবেঃ ত্রাণ প্রতিমন্ত্রী

প্রকাশিত: ৭:৫৫ পিএম, অক্টোবর ৯, ২০২০
  • শেয়ার করুন

নদী ভাঙনে গৃহহীনদের নগদ টাকা ও পাকা ঘর নির্মাণ করে দেয়া হবে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

শুক্রবার (৯ অক্টোবর) দুপুরে মির্জাপুর উপজেলার ভাতগ্রাম ইউনিয়নের ঘুঘী গ্রামে বাংলাদেশ কুরআন শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের শিক্ষা কার্যক্রমের উদ্বোধন শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

নদী ভাঙনে ক্ষতিগ্রস্তদের উদ্দেশে প্রতিমন্ত্রী বলেন, আপনাদের ভয় পাওয়ার কিছু নেই। আমাদের মানবদরদী প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনাদের পাশে আছেন। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সারাদেশে আট লাখ ৮২ হাজার ৩৩টি ঘরের প্রকল্প হাতে নিয়েছে। এর মধ্যে ৫৯ হাজার ঘরের অর্থ বরাদ্দ দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, বন্যায় ক্ষতিগ্রস্তদের ডাটাবেজ তৈরি করে সরকার বাড়ি বাড়ি খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছে। খাদ্য বিতরণ নিয়ে আগে অনিয়ম হলে কোনো বিচার হতো না। কিন্তু এখন অনিয়মের তথ্য পেলেই দ্রুত ব্যবস্থা নেয়া হয়। অনিয়মের সঙ্গে যুক্ত অনেকের বিরুদ্ধেই দ্রুত ব্যবস্থা নেয়া হয়েছে।

অনুষ্ঠানে টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আমিনুল ইসলাম, মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. জুবায়ের হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মো. শফিকুল ইসলাম, মির্জাপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার দীপঙ্কর ঘোষ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শামীমা আক্তার শীফা ও আজহারুল ইসলাম, মির্জাপুর থানার ওসি মো. সায়েদুর রহমান, ভাতগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আজহারুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক মো. জহিরুল হক, কুরআন শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা পীরজাদা মৌলানা মোহাম্মদ ওমর ফারুক আল নোমানী প্রমুখ উপস্থিত ছিলেন।