করোনাকালে প্রধানমন্ত্রী দুই হাতে প্রণোদনা দিয়েছেনঃ জাহিদ ফারুক

প্রকাশিত: ১১:৩৬ এএম, অক্টোবর ৩, ২০২০
  • শেয়ার করুন

পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামিম বলেছেন, করোনা ভাইরাসের সংক্রমণের এই সময় সরকার অনেক প্রণোদনা দিয়েছে। করোনায় মানুষের কাজকর্মে অনেক ব্যাঘাত হয়েছে, ব্যবসা-বাণিজ্য করতে পারছে না, যারা দিন আনে দিন খায় তাদের রোজগার বন্ধ হয়ে গেছে। এসব চিন্তা করেই প্রধানমন্ত্রী দুই হাতে প্রণোদনা দিয়েছে।

শুক্রবার (০২ অক্টোবর) বরিশাল নগরের চকবাজারস্থ জামে এবায়েদুল্লাহ মসজিদে জুমআর নামাজ আদায় শেষে পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহ্বায়ক (মন্ত্রী) ও বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ এমপির আশু রোগমুক্তি কামনায় অনুষ্ঠিত দোয়া মোনাজাতে তিনি এ কথা বলেন।

জাহিদ ফারুক শামিম বলেন, করোনায় সংক্রমণের শুরুতে দক্ষিণাঞ্চলের মানুষের কথা চিন্তা করে বিভাগের মধ্যে বরিশালে প্রথম সিপিআর ল্যাবটি স্থাপন করা হয়। শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ওই স্থাপন করা ল্যাবটি মাত্র ১০ দিনে প্রস্তুত করা হয়। যা এখন দক্ষিণাঞ্চলের মানুষের স্বাস্থ্য সেবায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

তিনি বলেন, আমরা দক্ষিণাঞ্চলের মানুষ সবসময় অবহেলিত ছিলাম। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেহেতু দক্ষিণাঞ্চলের মানুষ, তাই তার দক্ষিণাঞ্চলের মানুষের প্রতি একটা টান রয়েছে। শুধু পানিসম্পদ মন্ত্রণালয়ের যদি কথা বলি, তবে বরিশালে অনেকগুলো প্রকল্প আমাদের চলমান রয়েছে, অনেকগুলো প্রক্রিয়াধীন রয়েছে। যেগুলো শেষ হলে বরিশাল অঞ্চলের নদী ভাঙন কমে আসবে।

এসময় উপস্থিত ছিলেন, এবায়েদুল্লাহ জামে এবায়েদুল্লাহ মসজিদের ইমাম নুরুর রহমান বেগ, আওয়ামীলগ নেতা মাহামুদুল হক খান মামুন।