বঙ্গবন্ধু কন্যা মেধা ও শ্রম দিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেনঃ রেলমন্ত্রী

প্রকাশিত: ৭:১৪ পিএম, সেপ্টেম্বর ২৪, ২০২০
  • শেয়ার করুন

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, ২০২১ সালের ডিসেম্বরের মধ্যে পদ্মা সেতুর সঙ্গে সংযুক্ত রেললাইন জনসাধারণের জন্য খুলে দেয়া হবে। এছাড়াও পদ্মা সেতু হয়ে বরিশাল-কুয়াকাটা-পায়রা বন্দর পর্যন্ত রেল সংযোগ দেয়া হবে। ফরিদপুরের ভাঙ্গায় উন্নতমানের রেল স্টেশন স্থাপন করা হবে।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে মাদারীপুরের শিবচরের পাচ্চরে পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন সুবিধার চেক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এর আগে সকালে মন্ত্রী পদ্মা সেতুর রেল সংযোগ এলাকা পরিদর্শন করেন।

তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধু কন্যা তার মেধা ও শ্রম দিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। দেশের প্রতিটি স্তরে উন্নয়নের জোয়ার বইছে শুধুমাত্র প্রধানমন্ত্রীর অবদানেই।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম রেজা, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো. শামছুজ্জামান, সিএসসির প্রধান সমন্বয়ক মেজর জেনারেল এফ এম জাহিদ হোসেন, মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, মাদারীপুরের পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান, ডরপ’র চেয়ারম্যান মো. আজহার আলী তালুকদার, শিবচর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল লতিফ মোল্লা, সাধারণ সম্পাদক ডা. মো. সেলিম, শিবচর উপজেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) বিএম আতাউর রহমান প্রমুখ।

প্রকল্প পরিচালক ও অতিরিক্ত সচিব প্রকৌশলী গোলাম ফখরুদ্দিন আহমেদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে রেলপথ মন্ত্রী ক্ষতিগ্রস্ত ২৮ জনের মাঝে এক কোটি ১২ লাখ টাকার পুনর্বাসন সুবিধার চেক প্রদান করেন। বাংলাদেশ সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কোর-কনস্ট্রাকশন সুপারভিশন কনসালট্যান্ট (সিএসসি) ও বাংলাদেশ রেলওয়ের সহযোগিতায় প্রকল্প বাস্তবায়নকারী বেসরকারি সংস্থা ডরপ ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের মাঝে এই চেক প্রদান অনুষ্ঠানের আয়োজন করে।

আয়োজকরা জানান, বাংলাদেশ রেলওয়ের পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পে (পিবিআরএলপি) মাদারীপুর জেলায় প্রত্যক্ষ ও পরোক্ষভাবে ক্ষতিগ্রস্ত ২ হাজার ৩৪৯ জনের মধ্যে ১ হাজার ৩৯৪ জনকে এ পর্যন্ত ৩৬ কোটি ৪৩ লাখ ৪৬ হাজার টাকার পুনর্ববাসন সুবিধার চেক প্রদান করা হয়েছে। পর্যায়ক্রমে বাকি ক্ষতিগ্রস্তদের সহায়তা প্রদান করা হবে।