চাকরি খোঁজার গতানুগতিক ধারা থেকে বের হয়ে উদ্যোক্তা হোনঃ শিক্ষা উপ-মন্ত্রী

প্রকাশিত: ৯:৩৪ পিএম, সেপ্টেম্বর ১৬, ২০২০
  • শেয়ার করুন

শিক্ষা উপ-মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী সমতা, ন্যায্যতা ও অন্তর্ভুক্তির ভিত্তিতে ধর্মনিরপেক্ষ একটি সমাজব্যবস্থা প্রতিষ্ঠায় ভূমিকা রাখতে যুবসমাজের প্রতি আহ্বান জানিয়েছেন পাশাপাশি গ্রাজুয়েশন সম্পন্ন করে চাকরি খোঁজার গতানুগতিক ধারা থেকে বের হয়ে এসে নিজে উদ্যোক্তা হয়ে জাতীয় উন্নয়নে অবদান রাখতে ও তিনি যুবসমাজের প্রতি আহ্বান জানিয়েছেন।

তিনি গতকাল অনলাইনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদ, মাইক্রো গভর্নেন্স রিসার্চ ইনিশিয়েটিভস এবং সেইভ ইয়ুথ বাংলাদেশের আয়োজনে দুই দিনব্যাপী ইয়ুথ প্রমিজ লিডারশিপ সামিটের সমাপনী দিনে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

শিক্ষা উপ-মন্ত্রী আরো বলেন বর্তমানে আমরা পরিবেশ দূষণ, প্রযুক্তির অপব্যবহার সর্বোপরি অতি ভোগবাদী এক সমাজ ব্যবস্থায় অবস্থান করছি।

এই বাস্তবতায় যুবসমাজকে জানতে হবে অর্থবহ জীবন বলতে কী বুঝায় এবং জীবনের অত্যাবশ্যকীয় উপাদান কী কী। যুবসমাজকে জানতে হবে সম্পদের যথাযথ ব্যবহারের মাধ্যমে মানুষ কীভাবে সুখ, শান্তি ও টেকসই জীবনযাপন করতে সক্ষম হবে।

করোনা মহামারীতে যুবসমাজের সাহসী ভূমিকার কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, জীবনের ঝুঁকি নিয়ে যুবসমাজ করোনা রোগীদের জন্য আইসোলেশন সেন্টার তৈরি করেছে, করোনা রোগীদেরকে হাসপাতালে পৌঁছে দিয়েছে, তাদেরকে খাদ্য সহায়তা দিয়েছে