ভিসাহীন বিদেশি নাগরিকদের নিজ দেশে পাঠাতে ব্যবস্থা নিচ্ছে সরকারঃ স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ৭:২০ পিএম, সেপ্টেম্বর ৯, ২০২০
  • শেয়ার করুন

বাংলাদেশে অবস্থানরত প্রায় ৭শ বিদেশি নাগরিকের ভিসার মেয়াদ শেষ হয়েছে। সরকার তাদের নিজ দেশে পাঠাতে ব্যবস্থা নিচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বুধবার (৯ সেপ্টেম্বর) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে নিজ দফতরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী একথা জানান।

আসাদুজ্জামান খান বলেন, কয়েকটি দেশের নাগরিকদের ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে। তারপরও তারা বংলাদেশে অবস্থান করছেন। এরকম বিদেশি দেশে রয়েছেন প্রায় ৭শ জন। এর মধ্যে কয়েকটি দেশ উল্লেখযোগ্য, ইভেন মিয়ানমারও রয়েছে। আমার বিভিন্ন রাষ্ট্রদূতের সঙ্গে যোগাযোগ করছি তাদের ফিরিয়ে নেওয়ার জন্য।

তিনি বলেন, অ্যাম্বাসিগুলো যদি কোনো উৎসাহ না দেখায় তাহলে আমরা আমাদের দেশে ক্রাইম কন্ট্রোলের জন্য বিদেশি যারা ক্রাইম করছে তাদের জন্য পরবর্তী ব্যবস্থা নেবো।

ভিসার মেয়াদ শেষ হয়ে যাওয়া অনেক দেশের নাগরিক রয়েছেন তাদের অ্যাম্বাসি বাংলাদেশে নেই। তাদের জন্য কী ব্যবস্থা নেওয়া হবে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে ওইসব দেশে যোগাযোগ করছে। যোগাযোগ করে তারা ব্যবস্থা নিচ্ছে। অ্যাম্বাসি না থাকলে কী হয়েছে, দেশটিতো রয়েছে।