বাংলাদেশের মতো সম্প্রীতির নজির পৃথিবীর কোথাও নেই : পানিসম্পদ প্রতিমন্ত্রী

প্রকাশিত: ৫:০১ পিএম, জুলাই ২০, ২০১৯
  • শেয়ার করুন

পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, বাংলাদেশের মতো এত সম্প্রীতি বিশ্বের কোথাও নেই। তিনি বলেন, আমরা মুসলিমরা যেভাবে তাদের উৎসবে যাই তেমনি তারাও আমাদের উৎসবে আসে। এমন সম্প্রীতির নজির পৃথিবীর কোথাও নেই।

আজ শনিবার (২০ জুলাই) দুপুরে হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার পারকুল এলাকায় কুশিয়ারা নদীর বাঁধ ও দুর্গত এলাকা পরিদর্শনকালে এসব কথা বলেন তিনি।

পরিদর্শনকালে প্রতিমন্ত্রী আরও বলেন, ক্ষতিগ্রস্ত কুশিয়ারা ডাইক মেরামতের জন্য ইতোমধ্যে ৫১৮ কোটি টাকার প্রকল্প গ্রহণ করা হয়েছে। একনেকে অনুমোদনের পরপরই শুরু হবে প্রকল্পটির কাজ। তবে যেহেতু কাজ শুরুর আগে কিছু প্রক্রিয়া রয়েছে তার জন্য একটু সময় লাগবে। পানি উন্নয়ন বোর্ডের কাজ কিছুটা সময় সাপেক্ষ। তাই সবাইকে ধৈর্য্য ধারণ করতে হবে।

প্রতিমন্ত্রী আরও বলেন- ‘কুশিয়ারা নদীর বাঁধ সংস্কার ও খনন করলে নবীগঞ্জবাসী প্রতি বছর বন্যার জন্য যে দুর্ভোগ পোহায় তা থেকে রক্ষা পাবে। এছাড়া পর্যায়ক্রমে বিবিয়ানা নদীও খনন করা হবে।

এসময় তার সঙ্গে ছিলেন- স্থানীয় সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহ নেওয়াজ মিলাদ, হবিগঞ্জের জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ, পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা, হবিগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী তাওহীদুল ইসলামসহ মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

সম্প্রতি ভারী বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের কারণে ভেঙে যায় বন্যানিয়ন্ত্রণ বাঁধ কুশিয়ারা ডাইক। এতে প্রায় অর্ধশতাধিক গ্রাম প্লাবিত হয়।