প্রধানমন্ত্রীকে সহযোগিতা করার প্রত্যয়ে সকলকে শপথ নিতে হবে: প্রতিমন্ত্রী

প্রকাশিত: ৬:৩৪ পিএম, আগস্ট ১৭, ২০২০
  • শেয়ার করুন

আমাদের সকলকে বঙ্গবন্ধুর রক্তের ঋণ শোধ করতে হবে বলে জানিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান।

সোমবার (১৭ আগস্ট) রাজধানীর বিজয়নগরে শ্রম ভবনে শ্রম অধিদফতর আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদতবার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষে খতমে কোরআন, আলোচনা ও দোয়া মাহফিলে জুম অ্যাপের মাধ্যমে যুক্ত হয়ে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

মন্নুজান সুফিয়ান বলেন, জাতীয় শোক দিবস উপলক্ষে বাঙালি জাতির স্বপ্নদ্রষ্টা জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সহযোগিতা করার প্রত্যয়ে সকলকে শপথ নিতে হবে।

তিনি বলেন, ‘আমাদের সকলকে বঙ্গবন্ধুর রক্তের ঋণ শোধ করতে হবে।’

১৫ আগস্ট বঙ্গবন্ধুসহ তার পরিবারের শাহাদতবরণকারী সকল সদস্যের রুহের মাগফিরাত করেন প্রতিমন্ত্রী।

বিশেষ অতিথি হিসেবে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব কে এম আব্দুস সালাম বলেন, শ্রমজীবী মেহনতি মানুষের প্রতি বঙ্গবন্ধুর অসাধারণ মমত্ববোধ এবং অগাধ ভালোবাসা ছিল। তার চেতনা এবং দর্শন অন্তরে ধারণ করে সে অনুযায়ী উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গঠনে নিষ্ঠার সঙ্গে কাজ করতে অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীদের প্রতি আহ্বান জানান তিনি।

শ্রম অধিদফতরের মহাপরিচালক এ কে এম মিজানুর রহমানের সভাপতিত্বে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের মহাপরিদর্শক শিবনাথ রায়, জাতীয় শ্রমিক লীগের সভাপতি ফজলুল হক মন্টুসহ শ্রম অধিদফতর এবং কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীরা আলোচনায় অংশ নেন।