বঙ্গবন্ধু দেশ স্বাধীন করে ছিলেন বলেই এমপি হতে পেরেছি: বাবলা

প্রকাশিত: ১০:৫৯ এএম, আগস্ট ১৭, ২০২০
  • শেয়ার করুন

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু বাঙালির স্বাধীনতা সংগ্রামের মহানায়ক নন, তিনি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, যার জন্ম না হলে স্বাধীন বাংলাদেশ হতো না। তিনি কোনো বিশেষ দল বা গোষ্ঠীর নেতা নন, তিনি বাঙালি জাতির জনক, বাঙালির হাজার বছরের আরাধ্য পুরুষ। কোনো দল বা গোষ্ঠী যদি বঙ্গবন্ধুকে ব্র্যাকেটবন্দি করে রাখতে চায়, তাহলে তা হবে জাতির জন্য দুঃখজনক।

রোববার (১৬ আগস্ট) জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদতবার্ষিকী উপলক্ষে শ্যামপুরে আয়োজিত দোয়া ও শোকসভায় তিনি এসব কথা বলেন।

ঢাকা-৪ আসনের এমপি ও জাপা নেতা বাবলা আরও বলেন, বঙ্গবন্ধু দেশ স্বাধীন করে দিয়েছিলেন বলেই আমি এমপি হতে পেরেছি, আমার নেতা প্রয়াত পল্লীবন্ধু এরশাদ রাষ্ট্রপতি হতে পেরেছিলেন। অনেকেই রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, মন্ত্রী, এমপি, বিচারপতি হয়েছেন। আমার নেতা পল্লীবন্ধু এরশাদ সংসদে বলে গেছেন, বঙ্গবন্ধু পুরো বাঙালি জাতির পিতা। ক্ষমতায় থাকার সময় প্রথম রাষ্ট্রপতি হিসেবে আমার নেতা এরশাদই টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর কবর জিয়ারত করেছেন।

বাবলা বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল দারিদ্র্যমুক্ত একটি সোনার বাংলা গড়ার। তার কন্যা রাষ্ট্রনায়ক শেখ হাসিনা সে লক্ষ্যে ধীরে ধীরে দেশকে এগিয়ে নিচ্ছেন। ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বের বুকে বাংলাদেশকে একটি উদার গণতান্ত্রিক অসাম্প্রদায়িক রাষ্ট্র হিসেবে তুলে পরিচিত করতে সক্ষম হয়েছেন।

শোকসভায় আরো বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর সাবেক একান্ত সচিব আওয়ামী লীগ নেতা ড. আওলাদ হোসেন, শ্যামপুর থানা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন, সাবেক কাউন্সিলর ও কদমতলী থানা আওয়ামী লীগের সভাপতি মো. নাসিম মিয়া, সাবেক কাউন্সিলর ও কদমতলী থানা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজি নূর হোসেন, ৫৪ নং ওয়ার্ড কাউন্সিলর হাজি মো. মাসুদ, কদমতলী থানা জাতীয় পাটির সাধারণ সম্পাদক শেখ মাসুক প্রমুখ।