বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে প্রবাসীদের সেবায় আত্মনিয়োগ করতে হবে

প্রকাশিত: ১০:২৫ এএম, আগস্ট ১৭, ২০২০
  • শেয়ার করুন

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সবসময় গণমানুষের মুক্তি এবং জনসেবাকে অগ্রাধিকার দিয়েছেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর চেতনা ও আদর্শকে বুকে ধারণ করে বিদেশে অবস্থানরত বাংলাদেশি জনগণের সার্বক্ষণিক সেবায় আত্মনিয়োগ করতে হবে।

শনিবার (১৬ আগস্ট) সকাল সাড়ে ১০টায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সদ্য যোগদানকৃত লেবার অ্যাটাশেদের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এসব কথা বলেন। এতে সভাপতিত্ব করেন মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন।

প্রবাসী কর্মীরা যাতে সহজে সেবা পায় সেদিকে লক্ষ্য রাখা এবং বর্তমান শ্রমবাজারের সুরক্ষা ও নতুন শ্রমবাজার সন্ধানে সদা তৎপর থাকার পরামর্শ দেন সচিব।

মন্ত্রণালয়ের যুগ্মসচিব নাসরীন জাহানের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক সামসুল আলম, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক হামিদুর রহমান, সরকারি একমাত্র জনশক্তি রফতানিকারক প্রতিষ্ঠান বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক সাইফুল হাসান বাদল, প্রবাসী কল্যাণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মাহতাব জাবিন প্রমুখ।