বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে বঙ্গবন্ধুকে জানুনঃ শ্রম প্রতিমন্ত্রী

প্রকাশিত: ৭:৪৪ পিএম, আগস্ট ১৬, ২০২০
  • শেয়ার করুন

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে বঙ্গবন্ধুকে জানুন, বঙ্গবন্ধুকে বুঝুন এবং তার চেতনা হৃদয়ে ধারণ করুন।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে কাজ করতে হবে।

রোববার (১৬ আগস্ট) শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনাসভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশকে জানতে হলে শেখ মুজিবকে জানতে হবে। স্বাধীনতার প্রতীক বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী এবং কারাগারের রোজ নামচা পড়তে হবে।

তিনি বলেন, স্বাধীনতাবিরোধী এবং সাম্রাজ্যবাদের দোসররা সোনার বাংলার স্বপ্ন দ্রোষ্টাকে হত্যা করে বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল। খুনিরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার স্বপ্নকে হত্যা করতে পারেনি। তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ খুব শিগগিরই বঙ্গবন্ধুর স্বপ্নের সুখি-সমৃদ্ধ আত্মনির্ভশীল সোনার বাংলা হিসেবে পরিচিতি লাভ করবে।

সভাপতির বক্তৃতায় মন্ত্রণালয়ের সচিব কে এম আব্দুস সালাম বলেন, যে যার অবস্থান থেকে নিজ নিজ কাজ করলে বঙ্গবন্ধুর প্রতি আমাদের যে ঋণ তার কিছুটা লাঘব হবে।

আলোচনা শেষে ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুসহ তার পরিবারের শাহাদত বরণকারী সকল সদস্যের রুহের মাগফিয়াত কামনা করে দোয়া ও বিশেষ মোনাজাত করা হয়।