বিএনপি নেতারাই সহিংসতা ছাড়া স্বস্তি পান না

প্রকাশিত: ৮:০৩ পিএম, আগস্ট ৬, ২০২০
  • শেয়ার করুন

সম্প্রতি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মন্তব্য করেন, আওয়ামী লীগ নেতারা সহিংসতা ছাড়া স্বস্তি পান না। এর প্রতিক্রিয়ায় বিএনপির সমালোচনা করে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি নেতারাই সহিংসতা ছাড়া স্বস্তি পান না।

গত সাড়ে ১১ বছর ধরে তাদের কোনো সমাবেশ হলেই যেভাবে তার আড়ালে সহিংসতা করা হয়, আইনশৃঙ্খলা বাহিনীর ওপর হামলা পরিচালনা করা হয়, তাতেই প্রমাণিত হয় যে, তারাই সহিংসতা ছাড়া স্বস্তি পান না।

বৃহস্পতিবার (৬ আগস্ট) সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে ‘শেখ হাসিনা ও ঘুরে দাঁড়ানোর বাংলাদেশ’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, এটা বিএনপি নেতাদের বেলায় প্রযোজ্য, বিএনপি নেতারাই সহিংসতা ছাড়া স্বস্তি পান না। তিনি (মির্জা ফখরুল) সম্ভবত এটাই বলতে চেয়েছিলেন, ভুল করে অন্য কথা বলেছেন।

‘বিএনপির আন্দোলনের নামে যেভাবে পেট্রোল বোমা নিক্ষেপ করে মানুষ হত্যা করা হয়েছে, জীবন্ত মানুষের গায়ে পেট্রোল ঢেলে পুড়িয়ে, ঘুমিয়ে থাকা ট্রাক চালক, বিশ্ব-ইজতেমা ফেরত মুসল্লি এমনকি স্কুল ছাত্রের ওপর পেট্রোল বোমা নিক্ষেপ করে হত্যা করা হয়েছে, সমসাময়িক বিশ্বে কোনো রাজনৈতিক দল রাজনীতির নামে কিংবা নিজেদের দাবি বাস্তবায়নে এ ধরনের কাজ করেছে বলে আমার জানা নেই’।

তথ্যমন্ত্রী এ সময় ‘শেখ হাসিনা ও ঘুরে দাঁড়ানোর বাংলাদেশ’ বইটি প্রসঙ্গেও কথা বলেন। বইয়ের সম্পাদক শামীম আহমেদকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, বইটিতে বঙ্গবন্ধুকন্যা, বাংলাদেশ আওয়ামী লীগ সভানেত্রী, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঘটা উন্নয়নের বিষয়গুলো ফুটে উঠেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ শুধু ঘুরে দাঁড়িয়েছে তাই নয়, তার জাদুকরী নেতৃত্বে বাংলাদেশ পৃথিবীর সামনে উন্নয়নের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে।

‘আজকে আমরা শোকের মাস অতিক্রম করছি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্র হিসেবে গড়ে তোলার স্বপ্ন দেখেছিলেন। কিন্তু বঙ্গবন্ধুকে সাড়ে তিন বছরের মাথায় হত্যা করার কারণে, তিনি সেই স্বপ্নের বাস্তবায়ন করে যেতে পারেননি। আজকে তার কন্যার নেতৃত্বে বাংলাদেশ একটি উন্নত রাষ্ট্রের স্বপ্ন পূরণের পথে অদ্যম গতিতে এগিয়ে চলছে। দুঃখের বিষয় দেশের এই উন্নয়ন কেউ কেউ দেখেও না দেখার ভান করে, চোখ এবং কান থাকা সত্ত্বেও অন্ধ এবং বধিরের মতো আচরণ করে। আমরা আশা করবো, তারা সেটি থেকে বেরিয়ে আসবে এবং আমরা সবাই সম্মিলিতভাবে দেশকে এগিয়ে নিয়ে যাব।



সর্বশেষ খবর