সামাজিক দূরত্ব বজায় রেখে দৈনন্দিন কার্যক্রম অব্যাহত রাখতে হবে: ডেপুটি স্পিকার

প্রকাশিত: ৩:৩৫ পিএম, জুলাই ১০, ২০২০
  • শেয়ার করুন

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া বলেন, করোনাকালে সামাজিক দূরত্ব বজায় রেখে দৈনন্দিন কার্যক্রম অব্যাহত রাখতে হবে। সামাজিক দূরত্ব বজায় রেখে বাজেট অধিবেশন আমরা খুব সুন্দরভাবে সম্পন্ন করেছি যা পৃথিবীর বহু দেশই পারেনি।

শুক্রবার (১০ জুলাই) সকালে রাজধানীর ইস্কাটন গার্ডেনের সুইড বকুল-মামুন মাল্টিপারপাস এরিনা ও সুইড আলমগীর এম এ কবির মিলনায়তনে ‘সুইড বাংলাদেশ’ আয়োজিত জাতীয় কাউন্সিলের ৪১তম বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

সুইড উপদেষ্টা পরিষদের সভাপতি মো. ফজলে রাব্বী মিয়া উদ্বোধনী বক্তৃতায় বলেন, বাংলাদেশ গণতন্ত্র চর্চার এক উত্তম উদাহরণ। করোনাকালেও নিয়মিত বার্ষিক সাধারণ সভা আয়োজন করে সুইড বাংলাদেশ প্রমাণ করলো তারা একটি গণতান্ত্রিক প্রতিষ্ঠান, তাদের আয়-ব্যয়ের স্বচ্ছতা রয়েছে এবং জবাবদিহিতায় বিশ্বাসী।

এর আগে ডেপুটি স্পিকার ‘সুইড রত্নগর্ভা শহীদ জননী খুরশিদ আরা মসজিদ’ ও সুইড বকুল-মামুন মাল্টিপারপাস এরিনা উদ্বোধন করেন।

‘বিদূষী ছিলেন হিতৈষী : মমতাজ বেগম বকুল স্মারকগ্রন্থ’ মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, আমার স্ত্রী কিছুদিন আগে আমাকে ছেড়ে চলে গেছেন। তিনি হয়তো বকুল আপার মতো এতটা মানব হিতৈষী ছিলেন না, তবে তিনিও অনেক হিতৈষী ছিলেন। আমার অজান্তেই তিনি জনগণের জন্য অনেক কাজ করতেন।

অনুষ্ঠানের সভাপতি জওয়াহেরুল ইসলাম মামুন ছাড়াও প্রতিষ্ঠানটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।