প্রধানমন্ত্রী দেশকে উন্নয়নের উচ্চ শিখরে নিয়ে যাচ্ছেনঃ ইঞ্জিনিয়ার মোশারফ

প্রকাশিত: ১:৩০ পিএম, জুন ২৪, ২০২০
  • শেয়ার করুন

বাংলাদেশের স্বাধীনতা ও উন্নয়নে আওয়ামী লীগের অবদান, ত্যাগের কথা তুলে ধরে দলটির সভাপতিমণ্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন বলেছেন, আওয়ামী লীগের নেতৃত্বই বঙ্গবন্ধু এ দেশ স্বাধীন করেছেন, নিয়েছেন নানান পদক্ষেপ। আর তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে উন্নয়নের উচ্চ শিখরে নিয়ে যাচ্ছেন।

মঙ্গলবার (২৩ জুন) রাতে আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দলটির গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) আয়োজিত বিশেষ ওয়েবিনার ‘গণমানুষের দল আওয়ামী লীগের ৭১ বছর’ শীর্ষক আলোচনা সভায় একথা বলেন তিনি।

অনলাইনে অনুষ্ঠিত এ আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, লে. কর্নেল (অবসরপ্রাপ্ত) মুহাম্মদ ফারুক খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক ও জ্যেষ্ঠ সাংবাদিক অজয় দাশগুপ্ত।

ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, ১৯৪৮ সালে বঙ্গবন্ধুর হাত ধরেই ভাষা আন্দোলন শুরু হয়। বঙ্গবন্ধু সারা জীবন এ দেশ ও দেশের মানুষের জন্য লড়াই-সংগ্রাম করেছেন, চৌদ্দ বছর জেল খেটেছেন বাংলাদেশের মুক্তির সংগ্রামের জন্য। তিনি যখন ছয় দফা দেন তখন বাংলাদেশে অনেক নেতা ছিল যারা ছয় দফাকে সমর্থন করেননি। অথচ এই ছয় দফা বাংলার মানুষের মুক্তির সনদ হিসেবে চিহ্নিত হয় এবং এই ছয় দফার ভিক্তিতেই ঊনসত্তরের গণঅভ্যুথান হয় এবং সত্তরের নির্বাচনে জয় পান।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তারই কন্যা শেখ হাসিনার অবদানের কথা তুলে ধরে তিনি বলেন, আওয়ামী লীগের নেতৃত্বই বঙ্গবন্ধু এ দেশ স্বাধীন করেছেন, নিয়েছেন নানান পদক্ষেপ। আর তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে উন্নয়নের উচ্চ শিখরে নিয়ে যাচ্ছেন।

সভাপতিমণ্ডলীর সদস্য ফারুক খান বলেন, বঙ্গবন্ধু এ দেশ স্বাধীন করে দেশকে উন্নত করতে বহু কাজ করে গেছেন। আর বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার ২০৪১ সালে বাংলাদেশ উন্নত রাষ্ট্র হবে বলে বিশ্বাস করি। বাংলাদেশ যা কিছু অর্জন করেছে সেটা বঙ্গবন্ধুর মতো নেতা ছিল বলে, আজকেব জননেত্রী শেখ হাসিনা আছেন বলেই আজ বিশ্বে বাংলাদেশ রোল মডেল।

অনুষ্ঠানে দলের সর্বস্তরের নেতাকর্মী ও শুভানুধ্যায়ীদের আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানান দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ভার্চ্যুয়াল এ আলোচনা সভা সঞ্চালনা করেন সাংবাদিক সুভাষ সিংহ রায়।