সর্বশেষ সংবাদ

সুস্থ হয়ে বাসায় ফিরেছেন এমপি মোকাব্বির খান

প্রকাশিত: ৮:৪৬ পিএম, জুন ২১, ২০২০
  • শেয়ার করুন

করোনাভাইরাস আক্রান্ত হয়ে শ্বাসকষ্ট নিয়ে ছয়দিন আগে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি হয়েছিলেন সিলেট-২ আসনের সংসদ সদস্য, গণফোরামের প্রেসিডিয়াম সদস্য মোকাব্বির খান। সিএমএইচে ছয়দিন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে ঢাকার বাসায় ফিরেছেন তিনি।

রোববার (২১ জুন) বিকেল সাড়ে ৩টার দিকে সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) থেকে বাসায় (ন্যাম-ভবনে) ফিরেছেন তিনি। শ্বাসকষ্ট স্বাভাবিক হওয়ায় শনিবার (২০ জুন) বিকেলে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) থেকে তাকে কেবিনে স্থানান্তর করা হয়েছিল।

গত সোমবার (১৫ জুন) জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি হন এমপি মোকাব্বির খান। মঙ্গলবার (১৬ জুন) নমুনা পরীক্ষার ফলাফলে তার করোনা পজিটিভ আসে। হাসপাতালে ভর্তির ছয়দিনের মাথায় রোববার (২১ জুন) সুস্থ হয়ে বাসায় ফিরেছেন তিনি।

বিষয়টি নিশ্চিত করে এমপি মোকাব্বির খানের একান্ত সহকারী মো. কয়েছ মিয়া বলেন, স্যারের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। হাসপাতাল (সিএমএইচ) কর্তৃপক্ষ স্যারকে সুস্থ ঘোষণা করে ছাড়পত্র দিয়েছে। রোববার বিকেলে বাসায় (ন্যাম-ভবনে) ফিরেছেন স্যার।

ফলোআপ পরীক্ষায় করোনা নেগেটিভ এসেছে কি-না অথবা স্বেচ্ছায় তিনি বাসায় ফিরেছেন কি-না? এমন প্রশ্নের জবাবে কয়েছ মিয়া বলেন, স্বেচ্ছায় নয়, হাসপাতাল কর্তৃপক্ষ ছাড়পত্র দিয়েছে। আর করোনার ফলোআপ পরীক্ষা কিংবা ফলাফল সম্পর্কে আমার কাছে সঠিক কোনো তথ্য নেই।

এ বিষয়ে এমপি মোকাব্বির খান গণমাধ্যমকে বলেন, সবার দোয়ায় এখন শঙ্কামুক্ত এবং পুরোপুরি সুস্থ আছি। হাসপাতাল কর্তৃপক্ষ আমাকে ছাড়পত্র দিয়ে বাসায় আইসোলেশনে থাকতে বলেছেন। হোম কোয়ারেন্টাইনের বিষয়টি প্রেসক্রিপশনে লেখা রয়েছে। তাই হোম কোয়ারেন্টাইনে আছি আমি। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী আগামী ১৪ দিন নিজ বাসায় হোম কোয়ারেন্টাইনে থাকব। কোয়ারেন্টাইনের সময় শেষ হলে এলাকায় ফিরব।