সর্বশেষ সংবাদ

প্রধানমন্ত্রী দৃঢ়তার সঙ্গে সব সমস্যা মোকাবিলা করতে সচেষ্টঃ প্রতিমন্ত্রী

প্রকাশিত: ৯:২৪ এএম, মে ২৮, ২০২০
  • শেয়ার করুন

পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক বলেছেন, ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ দ্রুত মেরামত করা হবে। প্রাথমিকভাবে ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ মেরাতমতের জন্য পাঁচ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। এছাড়াও ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ টেকসই করার জন্য আরও ১০০ কোটি টাকার প্রকল্প হাতে নেওয়া হচ্ছে।

বুধবার (২৮ মে) বিকেলে উপকূলীয় জেলা পিরোজপুরের মঠবাড়িয়ায় বলেশ্বর নদ তীরবর্তী ভোলমারা, দক্ষিণ বড়মাছুয়া, খেজুরবাড়িয়া স্ট্রিমার ঘাট এলাকাসহ আম্পানের আঘাতে ক্ষতিগ্রস্ত এলাকার বেড়িবাঁধ পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।

এসময় পানিসম্পদ প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দৃঢ়তার সঙ্গে সব সমস্যা মোকাবিলা করতে সচেষ্ট। এরআগে, বুলবুলে ক্ষতিগ্রস্ত সব বেড়িবাঁধ মেরামত করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন- পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহা-পরিচালক (পশ্চিম অঞ্চল) হাবিবুর রহমান, পিরোজপুর জেলা প্রশাসক আবু আলী সাজ্জাদ হোসেন, পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী হারুন অর রশিদ, তত্ত্বাবধায়ক প্রকৌশলী শফি উদ্দীন, মঠবড়িয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও পৌর মেয়র রফিউদ্দিন আহমেদ ফেরদৌস, উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন আহম্মেদ প্রমুখ।