সর্বশেষ সংবাদ

সরকারের ত্রাণ সহায়তার সাথে মানুষের জীবন-মরণ জড়িতঃ রাঙ্গা

প্রকাশিত: ১২:৫১ পিএম, মে ২৭, ২০২০
  • শেয়ার করুন

সরকারের ত্রাণ সহায়তার সাথে মানুষের জীবন-মরণ জড়িত বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা। এছাড়াও করোনাভাইরাসের প্রভাবে দেশের উন্নয়ন থমকে গেছে বলে জানিয়েছেন তিনি।

মঙ্গলবার (২৬ মে) দুপুরে রংপুর মেডিকেল কলেজ (রমেক) পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।

ত্রাণ বিতরণে অনিয়ম বন্ধ করার আহ্বান জানিয়ে মসিউর রহমান রাঙ্গা বলেন, যারা সরকারের ত্রাণ ও নগদ অর্থ সহায়তা বিতরণে জড়িত রয়েছেন, তাদের আরও সতর্ক থাকতে হবে। এই মহতি কার্যক্রমকে সুষ্ঠুভাবে জনগণের সামনে আনতে হবে। করোনা মহামারিতে সরকারের ত্রাণ সহায়তার সাথে মানুষের জীবন-মরণ জড়িত রয়েছে।

তিনি বলেন, বাংলাদেশে ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ড চলমান ছিলো। করোনাভাইরাসের কারণে তা এখন থমকে গেছে। দেশে ঘূর্ণিঝড়, বন্যা, জলোচ্ছ্বাসসহ যে কোনো দুর্যোগ আসলে সেটি কিছু সময় থাকে। কিন্তু করোনাভাইরাস যেভাবে ছড়িয়ে পড়েছে তা যেন অনির্দিষ্টকালের জন্য। পরিস্থিতি স্বাভাবিক হলে উন্নয়নের মাধ্যমে দেশ আবারও ঘুরে দাঁড়াবে।

সাবেক এই প্রতিমন্ত্রী জানান, সরকারের পক্ষ থেকে আরও ৮টি ভেন্টিলেশন রংপুরে পাঠানো হয়েছে। এতে করে আরও বেশি সংখ্যক সংকটাপন্ন করোনা রোগী চিকিৎসা পাবে। এছাড়াও প্রয়োজন হলে রংপুর মেডিকেল কলেজে পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষার সংখ্যা আরও বাড়ানো হবে।

এর আগে মসিউর রহমান রাঙ্গা রংপুর মেডিকেল কলেজ পরিদর্শন করে অধ্যক্ষের কক্ষে হাসপাতালের চিকিৎসকদের সাথে মতবিনিময় সভা করেন। এসময় আরও উপস্থিত ছিলেন, রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. একেএম নুরুন্নবী লাইজু, রংপুর মেডিকেল কলেজের সহকারী পরিচালক ডা. মোকাদ্দেম হোসেন, গঙ্গাচড়া উপজেলা ভাইস চেয়ারম্যান সাজু আহমেদ লাল, জাতীয় পার্টির নেতা খতিবার রহমান, মহানগর যুব সংহতির সভাপতি শাহীন হোসেন জাকির প্রমুখ।