করোনার প্রাদুর্ভাব বেশ কিছুদিন থাকতে পারে: মতিয়া চৌধুরী

প্রকাশিত: ৪:০২ পিএম, মে ১৮, ২০২০
  • শেয়ার করুন

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি বেগম মতিয়া চৌধুরী এমপি জানিয়েছেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বেশ কিছুদিন থাকবে। কাজেই একে কন্ট্রোলে রেখে এর সঙ্গে বসবাস করার জন্য আমাদের তৈরি থাকতে হবে।

আজ সোমবার (১৮ মে) সকালে নিজ নির্বাচনী এলাকা শেরপুরের নালিতাবাড়ী উপজেলার কাপাসিয়া শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয় মাঠে দুস্থদের মধ্যে ব্যক্তিগত তহবিল থেকে ঈদ শুভেচ্ছা হিসেবে নগদ অর্থ বিতরণকালে তিনি এ কথা বলেন।

এসময় মতিয়া চৌধুরী আরো বলেন, সাবধানতা ও দ্রুততার সঙ্গে করোনা পরিস্থিতিকে মোকাবিলা করতে হবে। আজকে যদি বিদেশের সঙ্গে তৈরি পোশাকখাত গার্মেন্টসসহ অন্যান্য অর্ডার বাতিল হতে শুরু করে, বাংলাদেশের সবজি বিদেশে যাচ্ছে এগুলোর অর্ডার বাতিল হয় তবে এসব অর্ডার ফেরত আনতে আলাপ-আলোচনা করতে বছর দুয়েক লেগে যাবে। কাজেই সাবধানতা এবং দ্রুততা দুটোই আমাদের প্রধানমন্ত্রী অবলম্বন করে পরিস্থিতির মোকাবিলা করছেন।

এদিন তিনি উপজেলার ১০টি ইউনিয়ন ও একটি পৌরসভার ১ হাজার ৭৬০ জনের মধ্যে শারীরিক দূরত্ব বজায় রেখে নগদ ২০০ করে মোট ৩ লাখ ৫২ হাজার টাকা বিতরণ করেন।

এসময় তার সঙ্গে ছিলেন-উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আরিফুর রহমান, সহকারী পুলিশ সুপার (নালিতাবাড়ী সার্কেল) মো. জাহাঙ্গীর আলম, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুল হালিম উকিল, সাধারণ সম্পাদক ফজলুল হক, যুগ্ম-সাধারণ সম্পাদক ওয়াজ কুরুণী, সাংগঠনিক সম্পাদক ফারুক আহমেদ বকুল, অর্থ সম্পাদক গোপাল চন্দ্র সরকার, শহর আওয়ামী লীগের সভাপতি হাবিবুর রহমান দিপু, উপজেলা যুবলীগের আহ্বায়ক হাজী জাহাঙ্গীর আলমসহ অন্যরা উপস্থিত ছিলেন।