দুস্থ মানুষের প্রতি সহযোগিতার হাত বাড়ালে ঈদের আনন্দ পূর্ণতা পায়

প্রকাশিত: ২:৫৯ পিএম, মে ১৮, ২০২০
  • শেয়ার করুন

অসহায় মানুষের সঙ্গে ঈদের আনন্দ ভাগ করে নেওয়ার জন্য বিত্তবানদের প্রতি আহ্বান জানিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।

তিনি বলেন, ‘ঈদ উপলক্ষে গরিব অসহায়দের সহযোগিতা করার জন্য পবিত্র কোরআন ও হাদিসে নির্দেশ দেওয়া হয়েছে। দুস্থ মানুষের প্রতি সহযোগিতার হাত বাড়ালে ঈদের আনন্দ পূর্ণতা পায়।’

সোমবার (১৮ মে) রাজধানীর মিরপুর ১৩ নম্বরে হাজী আলী হোসেন উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে দুস্থ ও গরিবদের মধ্যে ঈদ উপহার বিতরণকালে এ আহ্বান জানান শিল্প প্রতিমন্ত্রী। এসময় স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও রাজনৈতিক নেতারা উপস্থিত ছিলেন।

এসময় কামাল আহমেদ মজুমদার বলেন, করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবিলায় সরকার সবসময় জনগণের পাশে আছে। করোনা চিকিৎসার সুবিধা সম্প্রসারণের পাশাপাশি কর্মহীন অসহায় মানুষের খাদ্য নিশ্চিত করার জন্য দেশজুড়ে মানবিক সহায়তা কার্যক্রম জোরদার করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্মহীন দরিদ্র মানুষের হাতে মোবাইল ব্যাংকিংয়ের সাহায্যে সরাসরি নগদ সহায়তা পৌঁছে দিয়েছেন। এ সংকটকালে ৫০ লাখ দরিদ্র পরিবার নগদ আড়াই হাজার টাকা করে পেয়ে অত্যন্ত আনন্দিত।

করোনায় কর্মহীন মানুষের নিয়মিত খোঁজখবর রাখা এবং ঈদে নিজেদের জন্য কেনাকাটা না করে গরিব অসহায়দের কল্যাণে খরচ করার জন্য স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘যতদিন করোনা পরিস্থিতি থাকবে, ততদিন তার নির্বাচনী এলাকার কর্মহীন মানুষের জন্য ব্যক্তিগত উদ্যোগে খাদ্য ও স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী বিতরণ অব্যাহত থাকবে।’

সোমবার শিল্প প্রতিমন্ত্রী ব্যক্তিগত অর্থায়নে মিরপুরের দুস্থ-গরিব-অসহায় আড়াই হাজার পরিবারের মধ্যে ঈদের উপহার সামগ্রী বিতরণ করেন। উপহার হিসেবে প্রত্যেক পরিবারকে চাল, ডাল, আটা, আলু, সেমাই, চিনি, শাড়ি ও লুঙ্গি বিতরণ করা হয়। ঈদের আগ পর্যন্ত উপহার সামগ্রী বিতরণ অব্যাহত থাকবে বলে জানা যায়।

পরে তিনি মিরপুর ১৩ নম্বর এলাকায় জীবাণুনাশক পানি ছিটানো কার্যক্রম পরিচালনা করেন।

প্রসঙ্গত, শিল্প প্রতিমন্ত্রী ঢাকার মিরপুরে তার নির্বাচনী এলাকায় করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া ১০ হাজার পরিবারের মধ্যে চার দফায় ১০ কেজি চাল, ২ কেজি ডাল, ২ কেজি আলু, ১টি সাবান ও ১টি হ্যান্ড স্যনিটাইজার বিতরণ করেন।