জিয়া রেশন বন্ধ করেছেন, শেখ হাসিনা চালু করছেন: মতিয়া চৌধুরী

প্রকাশিত: ১:০০ পিএম, মে ১৮, ২০২০
  • শেয়ার করুন

পুলিশ ও সেনাবাহিনীর সদস্য ছাড়া জিয়াউর রহমান অন্য সবার রেশন বন্ধ করে দিয়েছিল। আর টেস্ট রিলিফ ও কাবিখা চালু করে চেয়ারম্যানদের গায়ে চোরের তকমা লাগিয়ে গেছেন বলে মন্তব্য করেছেন কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী।

রবিবার (১৭ মে) বিকালে তার নির্বাচনী এলাকা শেরপুরের নালিতাবাড়ীর রুপনারায়নকুড়ায় হতদরিদ্রদের মাঝে ঈদ উপহার প্রদান শেষে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় এ মন্তব্য করেন।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমালোচনা করে মতিয়া আরও বলেন, জিয়াউর রহমান রেশন বন্ধ করে টিআর ও কাবিখা চালু করেছিলেন। ওই প্রকল্পগুলো পরবর্তীতে টেস্টি রিলিফ বা মজার খাওয়া ও কাবিখা মানে খাবিখা, খাবলা দিয়ে খা’তে রূপান্তরিত হয়েছে। আর এর মধ্য দিয়ে জনপ্রতিনিধিদের গায়ে চোরের তকমা লাগিয়ে দিয়েছেন জিয়াউর রহমান। সে জায়গা থেকে শেখ হাসিনা দেশটাকে টেনে তুলেছেন। আবারও রেশনকার্ডের কথা আসছে। প্রধানমন্ত্রী পারেন, এ জন্য করছেন।

এছাড়াও তিনি করোনা মোকাবিলায় সরকারের গৃহীত পদক্ষেপসমূহ উল্লেখ করে সকলকে স্বাস্থ্য সচেতন থাকতে বিভিন্ন পরামর্শ দিয়ে বক্তব্য দেন।

সামাজিক দূরত্ব বজায় রেখে এ দিন তিনি উপজেলার রূপনারায়ণকুড়া ও মরিচপুরান ইউনিয়নের ৩২০ জন হতদরিদ্রের মাঝে ঈদ উপহার দেন। এছাড়া তার ব্যক্তিগত তহবিল থেকে প্রত্যেককে নগদ ২০০ টাকা করে মোট ৬৪ হাজার টাকা প্রদান করেন। এর আগে নকলা উপজেলার ৯টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ১ হাজার ৬০০ জনের মাঝে ২০০ টাকা করে মোট ৩ লাখ ২০ হাজার টাকা বিতরণ করেন।