সরকার সর্বস্তরের মানুষের কাছে খাবার পৌঁছে দিচ্ছে: শিল্প প্রতিমন্ত্রী

প্রকাশিত: ১০:৪৬ পিএম, মে ১৩, ২০২০
  • শেয়ার করুন

করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবিলায় সরকার সর্বোচ্চ প্রচেষ্টা চালাচ্ছে বলে জানিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।

তিনি বলেন, বিদ্যমান পরিস্থিতি থেকে উত্তরণ ঘটিয়ে দেশের অর্থনীতির চাকাকে গতিশীল করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত প্রায় এক লাখ কোটি টাকার প্রণোদনা প্যাকেজের বাস্তবায়নের কাজ চলমান রয়েছে।

বুধবার (১৩ মে) রাজধানীর মিরপুরের অসহায় দরিদ্রদের মাঝে ত্রাণ সহায়তা পরিচালনার জন্য মিরপুর মডেল থানার কাছে ৩০০ ব্যাগ খাদ্য বিতরণকালে তিনি এ কথা বলেন।

কামাল আহমেদ মজুমদার বলেন, মহামারি আকারে ছড়িয়ে পড়া এ রোগের শনাক্তকরণ সুবিধা সারাদেশে সম্প্রসারিত করা হচ্ছে। রাজধানীসহ দেশের বিভিন্নস্থানে নতুন করোনা শনাক্তকরণ ল্যাবরেটরি ও নমুনা সংগ্রহের জন্য বুথ স্থাপন করা হচ্ছে।

তিনি বলেন, প্রাণঘাতী করোনা থেকে বাঁচতে অপ্রয়োজনীয় ঘোরাফেরা বন্ধ করে ঘরে অবস্থান করতে হবে। সরকার আয়-রোজগারহীন নিম্ন-মধ্যবিত্ত ও নিম্নবিত্তের মানুষের কাছে খাবার পৌঁছে দিচ্ছে।

শিল্প প্রতিমন্ত্রী করোনা পরিস্থিতি মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ৩১ দফা অনুসরণ করে নিজ নিজ কর্তব্য পালনের জন্য সবার প্রতি আহবান জানিয়েছেন।

পরে শিল্প প্রতিমন্ত্রীর পক্ষ থেকে মিরপুর মডেল থানার অপারেশন্স অফিসারের কাছে নিত্যপ্রয়োজনীয় খাদ্যপণ্যের ৩০০টি ব্যাগ হস্তান্তর করা হয়।