৫৬৫ জন শিক্ষক পেলেন এমপি আয়েশার অনুদান

প্রকাশিত: ১০:২৬ পিএম, মে ৮, ২০২০
  • শেয়ার করুন

করোনাভাইরাসের সঙ্কট মোকাবিলায় শুরু থেকে নোয়াখালীর হাতিয়া উপজেলায় মৎসজীবী, শ্রমজীবী, কৃষিজীবীসহ দুর্গম চরাঞ্চলের অসহায় মানুষকে একের পর এক সহায়তা দিয়ে আসছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য মোহাম্মদ আলী ও তার স্ত্রী আয়েশা ফেরদৌস এমপি।

এরই ধারাবাহিকতায় শুক্রবার সকালে উপজেলার নুরানি, কওমি মাদরাসা, হেফজখানা ও এতিমখানার ৫৬৫ জন শিক্ষকের মাঝে অর্থিক অনুদান হিসেবে পাঁচ লাখ ৬৫ হাজার টাকা দেয়া হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আতিকুল হক ও দফতর সম্পাদক বখতিয়ার খিলজি মুজিব।

হাতিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য মোহাম্মদ আলী গণমাধ্যমকে বলেন, হাতিয়ায় সবচেয়ে বেশি নদী ভাঙা মানুষসহ জেলে ও কৃষিশ্রমিকের বসবাস। সাগরে মাছ ধরা বন্ধ। নৌপথ বন্ধ থাকায় এসব মানুষ উপজেলার বাইরে যেতে না পারায় চরম কষ্টে দিন কাটাচ্ছেন। এ অবস্থায় সংসদ সদস্য আয়েশা ফেরদৌস ও আমার ব্যক্তিগত তহবিল থেকে সরকারি বরাদ্দের পাশাপাশি ২৫ হাজার পরিবারের মাঝে খাদ্যসামগ্রী ও নগদ এক কোটি টাকা বিতরণ করা হয়েছে।

তিনি বলেন, প্রতিদিন উপজেলা সদর, জেলা পরিষদ ডাকবাংলো, বাস-ট্রাক, রিকশা-ভ্যান, সিএনজি চালকসহ বিভিন্ন পেশার মানুষের মাঝে ত্রাণসামগ্রী ও নগদ অর্থ বিতরণ করা হয়। অসহায়দের মাঝে নগদ অর্থ ও ত্রাণসামগ্রী বিতরণ করোনার দুর্যোগ শেষ না হওয়া পর্যন্ত অব্যাহত থাকবে।