ভয়ের কিছুই নেই, করোনায় দেশে খাদ্য সংকট হবে নাঃ শাজাহান খান

প্রকাশিত: ৭:৪৩ পিএম, এপ্রিল ২৮, ২০২০
  • শেয়ার করুন

করোনার প্রাদুর্ভাবে সৃষ্ট পরিস্থিতি মোকাবিলায় দেশে খাদ্য সংকট হবে না বলে দাবি করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য ও সাবেক নৌমন্ত্রী শাজাহান খান।

আজ মঙ্গলবার (২৮ এপ্রিল) সদর উপজেলার কেন্দুয়া ইউনিয়নের বাহাদুরপুর এলাকার আট শতাধিক দরিদ্র ও অসহায় পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ শেষে তিনি এ দাবি করেন।

শাজাহান খান বলেন, সরকার অসহায় হতদরিদ্র মানুষের ঘরে ঘরে ত্রাণ পৌঁছে দিচ্ছে। প্রত্যেক এলাকায় দরিদ্র মানুষের তালিকা তৈরি করে ত্রাণ দেওয়া হচ্ছে। ভয়ের কিছুই নেই, করোনা ভাইরাস মোকাবিলায় দেশে খাদ্য সংকট হবে না। সবাইকে সরকারি বিধিনিষেধ মেনে চলতে হবে, এতেই করোনা থেকে মুক্তি মিলবে।

প্রয়োজন ছাড়া অযথা ঘরের বাইরে না যাওয়ার আহ্বান জানিয়ে সাবেক নৌমন্ত্রী বলেন, খুব প্রয়োজনে বাইরে যেতে হলে অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে। করোনায় সংক্রমণের ঝুঁকি এড়াতে নিয়মিতভাবে সাবান বা হ্যান্ড-স্যানিটাইজার দিয়ে হাত পরিষ্কার করা ও নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রাখতে হবে।

স্থানীয় সমাজসেবক কমলেশ ভক্তের উদ্যোগে নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রেখে অসহায় প্রত্যেক পরিবারকে ১০ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি তেল ও ২ কেজি আলুসহ সাবান দেওয়া হয়েছে।

ত্রাণ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- কেন্দুয়া ইউনিয়নের চেয়ারম্যান মজিবুর রহমান, জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি খায়রুল হাসান প্রমুখ।