মধ্যবিত্ত পরিবারের জন্যে রেশনিং ব্যবস্থা চালু করতে যাচ্ছে সরকারঃ এমপি শিমুল

প্রকাশিত: ১২:২২ পিএম, এপ্রিল ২৩, ২০২০
  • শেয়ার করুন

দেশের কোনো মানুষ আর অনাহারে থাকবেন না উল্লেখ করে নাটোর-২ (সদর ও নলডাঙ্গা) আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল বলেছেন, করোনার প্রভাবে সৃষ্ট পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া অসহায় দরিদ্র মানুষের ত্রাণ সুবিধার জন্য ১০০ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মধ্যবিত্ত পরিবারের লোকজন যারা কারও কাছে হাত পেতে সাহায্য নিতে পারেন না, সেজন্য এমন এক কোটি মানুষের জন্য রেশনিং ব্যবস্থাও চালু করতে যাচ্ছে সরকার।

গতকাল বুধবার (২২ এপ্রিল) নাটোরের নলডাঙ্গা উপজেলার খাজুরা ইউনিয়নের ৬০০ জন কর্মহীন মানুষের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

শফিকুল ইসলাম শিমুল বলেন, জনগণের দৌড় গড়ায় সরকারি সেবা পৌঁছে দেওয়ার জন্য প্রতিটি ওর্য়াডে আওয়ামী লীগের উদ্যাগে কমিটি গঠন করা হচ্ছে। শেখ হাসিনা বলেছেন- দল মত নির্বিশেষে সবাইকে খাবার পৌঁছে দিতে হবে। সরকারি ত্রাণ বিতরণে কোনো জনপ্রতিনিধি ও দলীয় নেতা-কর্মী অনিয়ম করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, করোনার কারণে সৃষ্ট পরিস্থিতিতে সরকারি সাহায্যের পাশাপাশি নিজের অর্থায়নে ১০০ মেট্রিক টন চালসহ তেল, সাবান, চিনি, পেঁয়াজ বিতরণ করেছি। আরও পর্যাপ্ত পরিমাণ খাবার মজুদ রয়েছে। পর্যায়ক্রমে আবারও তাদের দেওয়া হবে। এজন্য দলীয় নেতা-কর্মীদের অসহায় মানুষের পাশে দাঁড়াতে হবে। আর প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ প্রতিরোধে সবাইকে নিরাপদ শারীরিক দূরত্ব মেনে চলতে হবে।