হাসপাতালে করোনা আক্রান্ত স্ত্রীর সেবায় এমপি কেরামত

প্রকাশিত: ২:৩২ পিএম, এপ্রিল ১৯, ২০২০
  • শেয়ার করুন

করোনাভাইরাস নামক প্রাণঘাতী এ রোগ সারা পৃথিবীকে বিচ্ছিন্ন করে ফেলেছে। এ ভাইরাস সম্পর্কেও অনেক সময় দূরত্ব তৈরি করছে। করোনায় কেউ আক্রান্ত হলে তার পাশে থাকছে না কেউ। আত্মীয়-স্বজনসহ অনেক ক্ষেত্রে পরিবারের সদস্যরাও দূরে সরে থাকছেন। চিকিৎসকরাও হিমসিম খাচ্ছেন করোনা আক্রান্ত রোগীদের সেবা দিতে।

এই সময়েই নিজের জীবনের ঝুঁকি নিয়ে করোনা আক্রান্ত স্ত্রীর পাশে থেকে সেবা করে এক দৃষ্টান্ত স্হাপন করলেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ কাজী কেরামত আলী। স্ত্রীর প্রতি তার এই ভালোবাসা সবাইকে মুগ্ধ করেছে।

স্ত্রী করোনাভাইরাসে পজেটিভ আসার পর চিকিৎসকরা এমপি ও তার একমাত্র কন্যা কানিজ ফাতেমা চৈতির করোনা টেস্ট করেন। টেস্টে তাদের রিপোর্ট নেগেটিভ আসে। ফলে চিকিৎসকরা তাদের নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেন।

তবে স্ত্রীর প্রতি ভালোবাসার কারণে কেরামত আলী তার মেয়েকে হোম কোয়ারেন্টাইনে পাঠিয়ে, নিজে হাসপাতালে থাকেন। চিকিৎসকদের সাফ জানিয়ে দিয়েছেন- ‘স্ত্রীর এই দুঃসময়ে তাকে ছেড়ে কোথাও যাবেন না’। চিকিৎসকদের পাশাপাশি রাত-দিন স্ত্রীর সেবায় নিজেকে নিয়োজিত করে রেখেছেন তিনি।

এমপি কন্যা কানিজ ফাতেমা চৈতি গণমাধ্যমকে বলেন, আমার বাবা একজন আদর্শ স্বামী। মায়ের এই সংকটময় মুর্হূতে আমরা সবাই মাকে হাসপাতালে রেখে আসলেও বাবা কিন্তু আসেননি। আম্মুকে ছেড়ে বাবা কোথাও যাবেন না বলে আমাদের জানিয়ে দিয়েছেন। বাবার এই কাজে সন্তান হিসেবে আমি গর্ব করি, স্যালুট বাবা…।

উল্লেখ্য, ১৩ এপ্রিল হঠাৎ অসুস্হ হন এমপি’র স্ত্রী। পরে করোনাভাইরাস পরীক্ষা করা হলে রিপোর্ট পজেটিভ আসে। চিকিৎসকের পরামর্শে তাকে কুর্মিটোলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ছবিতে, স্ত্রীর সঙ্গে এমপি কাজী কেরামত।