জনগণের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দেয়া হলেও তাদের ঘরে রাখা কঠিনঃ প্রতিমন্ত্রী

প্রকাশিত: ৬:০৯ পিএম, এপ্রিল ৮, ২০২০
  • শেয়ার করুন

জনগণের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দেয়া হলেও তাদের ঘরে রাখা কঠিন। কিন্তু শত প্রতিকূলতার মধ্যেও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, প্রশাসন, জনপ্রতিনিধিসহ সবার সমন্বয়ে এই দুর্যোগ মোকাবেলার আহ্বান জানিয়েছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম এমপি।

বরিশালে কর্মহীন অসহায় মানুষের ঘরে ঘরে গিয়ে খাদ্য সহায়তা দেয়ার সময় এই আহ্বান জানান তিনি।

আজ বুধবার (৮ এপ্রিল) দুপুর ১টায় নগরীর সদর রোডের বেলভিউ গলিতে কর্মহীন অসহায় মানুষের হাতে ত্রাণ তুলে দেন পানি সম্পদ প্রতিমন্ত্রী।

এ সময় তিনি বলেন, এপ্রিল মাস করোনা বিস্তারের জন্য ঝুঁকির মাস। এই মাসটিতে প্রত্যেককে ঘরে থাকা নিশ্চিত করার জন্য সরকার নিম্ন আয়ের এবং কর্মহীন মানুষের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছে। তারপরও অনেকে অনাকাঙ্খিতভাবে অপ্রয়োজনে ঘরের বাইরে বের হচ্ছেন। সবাইকে ঘরে থাকা নিশ্চিত করতে না পারলে সবার জীবন ঝুঁকিতে পড়তে পারে।

তাই সবাইকে ঘরে থাকার জন্য বিনীত আহ্বান জানান প্রতিমন্ত্রী।

জাহিদ ফারুক শামীম আরও বলেন, খাবারের কোনো সংকট নেই। তার নিজস্ব হটলাইনে ফোন দিলেও পৌঁছে দেয়া হচ্ছে খাদ্যসামগ্রী।

এছাড়াও প্রতিমন্ত্রীর পক্ষে মঙ্গলবার সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নে ৬শ’ মানুষের মাঝে খাদ্যসামগ্রী পৌঁছে দেয়া হয়।

অপরদিকে, কর্মহীন মানুষের মাঝে সিটি করপোরেশনের খাদ্য সহায়তা অব্যাহত রয়েছে। নগরীর ৫, ২৪ ও ২৫ নম্বর ওয়ার্ডের ১ হাজার ৪শ’ কর্মহীন অসহায় মানুষের ঘরে ত্রাণ সামগ্রী পৌঁছে দেয়া হয়।

জেলা প্রশাসনের পক্ষেও বিভিন্ন উপজেলার সাড়ে ৩ হাজার কর্মহীন মানুষের ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দেয়া হয়।

সদর এমপি, সিটি করপোরেশন, জেলা প্রশাসন ছাড়াও বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান এবং ব্যক্তি উদ্যোগে খাদ্য সহায়তা প্রদান অব্যাহত রয়েছে।



সর্বশেষ খবর