বাংলার প্রত্যেক মানুষকে এ আর্থিক সহায়তা আওতায় নিয়ে আসা হয়েছেঃ অর্থমন্ত্রী

প্রকাশিত: ১:৪১ পিএম, এপ্রিল ৫, ২০২০
  • শেয়ার করুন

করোনাভাইরাস (কোভিড-১৯) প্রাদুর্ভাবের কারণে দেশে সম্ভাব্য অর্থনৈতিক ক্ষতি মোকাবিলায় নতুনটি চারটিসহ মোট পাঁচটি প্যাকেজে প্রায় ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ ব্যাপারে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, দেশের সব মানুষ- কামার, কুমার, তাঁতি, জেলে, কৃষক, শিক্ষক, গণমাধ্যমকর্মী, হোটেল-রেস্টুরেন্ট, ছোটখাট ব্যবসায়ী যে যেখানেই কাজ করেন, তারা সবাই উপকৃত হবেন। কুটির শিল্প, ক্ষুদ্র শিল্প, মাঝারি শিল্প, তারাও উপকৃত হবেন। বাংলার প্রত্যেকটা মানুষকে এ প্যাকেজের আওতায় নিয়ে আসা হয়েছে।

আজ রবিবার (৫ এপ্রিল) সকালে গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা ঘোষণার পর এ কথা বলেন অর্থমন্ত্রী।

মুস্তফা কামাল বলেন, আমার বিশ্বাস দেশের মানুষ আশা হারা হবেন না। আমরা যেভাবে এগোচ্ছিলাম, আবার স্বাভাবিক অবস্থায় ফিরে আসব।

তিনি বলেন, আমার ব্যক্তিগত মত হলো, সব বিপদ কেটে যায়। এ বিপদও কেটে যাবে। বিপদ কেটে যাওয়ার সঙ্গে সঙ্গে সময় বেশি না নিয়ে যাতে আমরা ঘুরে দাঁড়াতে পারি, যাতে আমরা আবার যে জায়গাতে ছিলাম সেখানে চলে যেতে পারি, সেখান থেকে কাজ শুরু করে আমাদের যে কাঙ্ক্ষিত লক্ষ্য, তা অর্জনে আমরা যেন পিছিয়ে না পড়ি সেজন্যেই প্রধানমন্ত্রী আজকের এই প্যাকেজগুলো ঘোষণা করেছেন।

‘তার কাছে আমরা অবশ্যই কৃতজ্ঞতা প্রকাশ করব, কারণ তিনি দেরি করেননি। করোনা ঘটে যাওয়ার পরে করেননি। আগেভাগেই সে ব্যবস্থা নিয়েছেন।’