চলমান পরিস্থিতিতে সাধারণ রোগীদের চিকিৎসা নিশ্চিত করতে হবেঃ প্রতিমন্ত্রী

প্রকাশিত: ৮:৩০ পিএম, এপ্রিল ১, ২০২০
  • শেয়ার করুন

চিকিৎসকদের উদ্দেশ্যে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু বলেছেন, করোনাভাইরাসে সারা বিশ্ব এখন ক্রান্তিকালের মধ্য দিয়ে চলছে। এ অবস্থায় সাধারণ রোগীদের চিকিৎসা নিশ্চিত করতে হবে। সর্দি-কাশি নিয়ে হাসপাতালে এলে কেন রোগীরা চিকিৎসা পান না? তাদের চিকিৎসা দিতে হবে।

আজ বুধবার (১ এপ্রিল) সকালে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল পরিদর্শন ও সমাজসেবা কর্তৃক পরিচালিত রোগী কল্যাণকেন্দ্র পরিদর্শন শেষে এসব কথা বলেন তিনি।

আশরাফ আলী খান খসরু বলেন, করোনাভাইরাসের কারণে জনমনে কিছুটা হলেও আতঙ্কের সৃষ্টি হয়েছে। হাসপাতালে এখন জ্বর, সর্দি-কাশি নিয়ে রোগী এলে চিকিৎসা দেন না চিকিৎসকরা। রোগীদের ফেরত দেয়া হয়। কিন্তু করোনাভাইরাস না ভেবে এদের সঠিক চিকিৎসা দিতে হবে। এসব সাধারণ রোগীর চিকিৎসা নিশ্চিত করতে হবে। জ্বর, সর্দি-কাশির কোনো রোগী যেন হাসপাতাল থেকে বিনা চিকিৎসায় ফেরত না যান।

তিনি বলেন, করোনা রোগী পাওয়া গেলে তার চিকিৎসা পৃথকভাবেই করা হবে। তাই সাধারণ রোগীরা যেন হাসপাতালে এসে চিকিৎসাবঞ্চিত না হন। সেদিকে খেয়াল রাখতে হবে চিকিৎসকদের।

এদিকে নেত্রকোনা হাসপাতালে সিজারের জন্য আসা রোগীদের জেলার বাইরে না পাঠিয়ে নেত্রকোনা হাসপাতালে সিজার করার জন্য চিকিৎসকদের নির্দেশ দেন তিনি। সমাজসেবা বিভাগ পরিচালিত নেত্রকোনা হাসপাতালের রোগী কল্যাণকেন্দ্রের জন্য আট লাখ টাকা বরাদ্দ দেন প্রতিমন্ত্রী।